মতিঝিল আইডিয়াল স্কুলে ভর্তি আবেদন নভেম্বরে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৯ পিএম, ২৯ অক্টোবর ২০১৭

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের ভর্তি কার্যক্রম নভেম্বর থেকে শুরু করা হবে। ওই মাসের প্রথম সপ্তাহে থেকে অনলাইনে ফরম বিক্রি কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে। আগামী দুইদিনের মধ্যে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে স্কুল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

জানা গেছে, নভেম্বর মাস থেকে মতিঝিল আইডিয়াল স্কুলের তিনটি ব্র্যাঞ্চের ভর্তি কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। এ লক্ষ্যে নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে অনলাইন আবেদনের মাধ্যমে প্রথম শ্রেণি থেকে চতুর্থ শ্রেণিতে ভর্তি ফরম বিক্রি শুরু হবে। পরবর্তী সাতদিন পর্যন্ত ফরম বিক্রি কার্যক্রম চলবে। ভর্তি ফরমের দাম ২০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। ফরম বিতরণ শেষে ১০ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে প্রথম শ্রেণিতে ভর্তি লটারির আয়োজন করা হবে।

কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ডিসেম্বরের মাঝামাঝি দ্বিতীয় থেকে তৃতীয় শ্রেণি ও চতুর্থ শ্রেণির দুটি ধাপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তার মধ্যে দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির আগে ও চতুর্থ শ্রেণির ভর্তি পরীক্ষা পরে অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করে আইডিয়াল স্কুলের সহকারী প্রধান শিক্ষক আব্দুর সালাম জাগো নিউজকে বলেন, প্রতিবছরের মতো এবারো নভেম্বর মাস থেকে ভর্তি কার্যক্রম শুরু করা হবে। এরইমধ্যে ভর্তি সংক্রান্ত সকল বিষয়ে সিদ্ধান্ত নিতে স্কুলের প্রধান শিক্ষকের সমন্বয়ে সিনিয়র শিক্ষকদের সঙ্গে বৈঠক হয়েছে। সেখানে ভর্তি সংক্রান্ত সম্ভাব্য সময় নির্ধারণ করা হয়েছে। শিক্ষকদের সভায় নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে অনলাইনে ভর্তি আবেদন কার্যক্রম শুরুর সিদ্ধান্ত হয়েছে। আর ১০ থেকে ১৫ ডিসেম্বর প্রথম শ্রেণির লটারি আয়োজন করার সুপারিশ করা হয়েছে। ভর্তি পরীক্ষাগুলো হবে ২০ থেকে ২৫ ডিসেম্বরের মধ্যে।

তিনি বলেন, আগামীকাল ভর্তি সংক্রান্ত বিষয় নিয়ে গভর্নিং বডির সভা রয়েছে। সভায় গভর্নিং বডির সদস্যরা অনুমোদন দিলে তা চূড়ান্ত করা হবে। পরদিন ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হবে।

এমএইচএম/একে/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।