এ মহৎ পেশায় তাদের থাকার অধিকার নেই


প্রকাশিত: ০১:৫১ পিএম, ৩১ মে ২০১৭

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, কিছু অসৎ শিক্ষকের কারণে সার্বিকভাবে শিক্ষকদের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। এরা শ্রেণিকক্ষে পড়ান না। বাড়িতে টাকার বিনিময়ে কোচিং করান। এ মহৎ পেশায় তাদের থাকার কোনো অধিকার নেই।

এ বিষয়ে সামাজিক সচেতনতা গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদেরই প্রধান ভূমিকা পালন করতে হবে। যারা অনৈতিক পথে হাঁটছে তাদের সে পথ থেকে সরে আসতে হবে।

শিক্ষামন্ত্রী বুধবার ঢাকা শিক্ষা বোর্ড (মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক) আয়োজিত ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বোর্ড কার্যালয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাদরাসা ও কারিগরি বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর,  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. এসএম ওয়াহিদুজ্জামান এবং বোর্ডের সচিব মো. শাহেদুল খবির চৌধুরী বক্তব্য দেন।

এমএইচএম/জেডএ/ওআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।