প্রতিবন্ধী শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা বিষয়ে ওরিয়েন্টেশন


প্রকাশিত: ০২:৪৯ পিএম, ১৮ মে ২০১৭

‘দক্ষতা বৃদ্ধি এ্যাডভোকেসি কর্মসূচির মাধ্যমে প্রতিবন্ধী শিক্ষার্থীদের একীভূত ও মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ প্রকল্প’ শীর্ষক ওরিয়েন্টেশন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে।এতে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য যেসব আন্তর্জাতিক ও জাতীয় আইন ও নীতিমালা রয়েছে তা আলোকপাত ও করনীয় সম্পর্কে আলোচনা করা হয়।

ডিজএ্যাবল্ড চাইল্ড ফাউন্ডেশনের (ডিসিএফ) আয়োজনে এবং অস্ট্রেলিয়ান সরকারের আর্থিক সহায়তায় অনুষ্ঠানটি মতিঝিল থানা শিক্ষা অফিসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নির্বাহী পরিচালক, ডিসিএফ নাসরীন জাহান। সভাপতিত্ব করেন ডিসিএফের সভাপতি মো. হাফিজুর রহমান বুলেট।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতিঝিল থানা শিক্ষা কর্মকর্তা খুরশীদ আরা। বিশেষ অতিথি ছিলেন মতিঝিল থানা রির্সোস সেন্টারের সহকারী ইন্সট্রাক্টর সাদেকা সুলতানা, থানা শিক্ষা কর্মকর্তা শাহনাজ পারভীন এবং এবং সহকারী থানা শিক্ষা কর্মকর্তা মারুফা জাবীন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতিঝিল থানার ২৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য। সঞ্চালকের দায়িত্ব পালন করেন লিপি রহমান।

এফএইচএস/ওআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।