১৯ বছর ধরে বেতন না পাওয়া শিক্ষকরা রাস্তায়


প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ১৪ মে ২০১৭

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধিভুক্ত নন-এমপিও নিম্ন মাধ্যমিক শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার দাবিতে লাগাতার কর্মসূচি পালন করছে বাংলাদেশ নন-এমপিও নিম্ন মাধ্যমিক শিক্ষক-কর্মচারী ফোরাম।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনের সদস্যরা প্রথম দিনের অবস্থান কর্মসূচি পালন করেছে।

এসময় সংগঠনের সভাপতি আনোয়ার হোসেন বলেন, সারাদেশে প্রায় এক হাজার ৩৩৩টি নিম্ন-মাধ্যমিক বিদ্যালয় আছে, যেখানে চাকরিরত শিক্ষক-কর্মচারীরা ১৯ বছর ধরে কোনো বেতন-ভাতা পাচ্ছেন না।

তিনি বলেন, গণশিক্ষা মন্ত্রণালয় আমাদের বেতন দেয়ার ব্যবস্থা না করেই এক হাজার ৫০০ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অষ্টম শ্রেণি চালু করেছে। তাই আমরা অবস্থান কর্মসূচি পালনে বাধ্য হয়েছি।

শিক্ষকদের দাবিগুলো মধ্যে রয়েছে- সব নন-এমপিও নিম্ন-মাধ্যমিক শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতা, চাকরিতে যোগদানের দিন থেকেই বয়স গণনা উল্লেখ্যযোগ্য।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সংগঠনর উপদেষ্টা নূরে আলম সিদ্দিকী, সাধারণ সম্পাদক মো. মোকাররম হোসেনসহ বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষকরা।

তারা দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালানোর ঘোষণা দেন। এছাড়া সোমবার (১৫ মে) এ কর্মসূচির পাশাপাশি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় অভিমুখে পদযাত্রা, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ও সচিব বরাবর স্বারকলিপি প্রদান করার ঘোষণা দিয়েছেন।

কেন্দ্রীয় কমিটির অন্যদের মধ্যে বক্তব্য দেন আবুদর রশিদ, মো. বখতিয়ার উদ্দিন, খায়রুল আকতার ফারুক, মাসুদ রানা, মোশারফ হোসেন, সাইফুল ইসলাম প্রমুখ।

এমএইচএম/জেডএ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।