এসএসসি উত্তীর্ণদের ডাচ-বাংলা বৃত্তির জন্য দরখাস্ত আহ্বান


প্রকাশিত: ০৭:২৮ পিএম, ০৭ মে ২০১৭

২০১৭ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেবে ডাচ-বাংলা ব্যাংক। এজন্য শিক্ষার্থীদের কাছ থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করেছে ব্যাংকটি।

৭ মে থেকে আবেদন কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীরা আগামী ৫ জুন পর্যন্ত বৃত্তির জন্য আবেদন করতে পারবে। আগ্রহীরা অনলাইনে app.dutchbanglabank.com/DBBLScholarship এই ঠিকানায় আবেদন করতে পারবে।

বৃত্তির জন্য আবেদনের যোগ্যতা
২০১৭ সালে এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ সিটি করপোরেশন এলাকার অন্তর্গত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-৫ (চতুর্থ বিষয় বাদে)। জেলা শহর এলাকার অন্তর্গত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-৫ (চতুর্থ বিষয় বাদে)। গ্রামীণ ও অনগ্রসর অঞ্চলের শিক্ষার্থীদের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-৪.৮৩।

আবেদনপত্রের সঙ্গে আবেদনকারীর পাসপোর্ট সাইজের রঙিন ছবির স্ক্যান কপি, আবেদনকারীর বাবা ও মায়ের পাসপোর্ট সাইজের রঙিন ছবির স্ক্যান কপি এবং এসএসসি ও সমমান পরীক্ষার নম্বরপত্র ও প্রশংসাপত্রের স্ক্যান কপি পাঠাতে হবে।

ডাচ-বাংলা ব্যাংকের এ বৃত্তি দুই বছর মেয়াধী। এতে মাসিক দুই হাজার করে টাকা পাবে শিক্ষার্থীরা। এছাড়া বছরে একবার করে পাঠ্য উপকরণের জন্য দুই হাজর ৫০০ টাকা ও পোশাক পরিচ্ছদের জন্য এক হাজার করে টাকা পাবে শিক্ষার্থীরা।

এসআই/এসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।