দুই হাজার ২৬৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের সবাই উত্তীর্ণ


প্রকাশিত: ০৯:২৫ এএম, ০৪ মে ২০১৭

এ বছর সারা দেশে ১০টি শিক্ষা বোর্ডের মাধ্যমিক (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফলে দুই হাজার ২৬৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের সব পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। গতবারের চেয়ে এবার শতভাগ পাস করা শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা প্রায় অর্ধেক হয়েছে। গতবার শতভাগ পাস করা শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা ছিল ৪ হাজার ৭৩৪ টি।

বৃহস্পতিবার সকাল ১০টায় প্রকাশিত ফলাফল থেকে এ তথ্য জানা যায়। গতবার এবারের চেয়ে শিক্ষা প্রতিষ্ঠানও কম ছিল। গতবার এবারের চেয়ে ২৫২টি বেশি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেন।

এবার ১০ বোর্ডে মোট পরীক্ষার্থী ছিল ১৭ লাখ ৮১ হাজার ৯৬২ জন। পাস করেছে ১৪ লাখ ৩১ হাজার ৭২২ জন। চট্টগ্রাম বোর্ডে পাসের হার ৮৩.৯৯ শতাংশ, কুমিল্লা বোর্ডে পাসের হার ৫৯.০৩ শতাংশ, দিনাজপুরে ৮৩.৯৮ শতাংশ, সিলেট ৮০.২৬ শতাংশ, বরিশাল ৭৭.২৪ শতাংশ, যশোর বোর্ডে ৮০ দশমিক ০৪ শতাংশ ও ঢাকা বোর্ডে ৮৬.৩৯ শতাংশ।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি শুরু হয়ে এসএসসি ও সমমানের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় ২ মার্চ পর্যন্ত। এছাড়া ব্যবহারিক পরীক্ষা ৪ মার্চ শুরু হয়ে শেষ হয় ১১ মার্চ।

এসএম/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।