রাধিকার নগ্ন ছবি, পরিচালকের ক্ষোভ


প্রকাশিত: ০৯:৫২ এএম, ২৮ এপ্রিল ২০১৫

চরিত্রের প্রয়োজনে আন্তর্জাতিক একটি ছবিতে নগ্ন হয়েছিলেন রাধিকা। সম্প্রতি সেই ছবিই ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। আর এই ঘটনার জন্য নিজেকে দোষী মনে করেছেন ছবিটির পরিচালক অনুরাগ কাশ্যপ।

মিনিট কুড়ির শর্ট ফিল্মটি প্রকাশের আগেই লিক হয়ে গেল সেই ভিডিও। টেকনোলজির উন্নতির স্রোতে পরিস্থিতি এখন এমনই। বাধ্য হয়েই এ বিষয়ে তদন্তে নামতে হল মুম্বাই পুলিশকে।

নির্মাতা অনুরাগ কাশ্যপ ও অন্য ৬ জন পরিচালক মিলে শর্ট ফিল্মটি পরিচালনা করছিলেন। অনুরাগ জানিয়েছেন, ছবির গল্পটি একটি বাস্তব ঘটনা অবলম্বনে। ছবির প্রয়োজনেই রাধিকাকে সিনটিতে নগ্ন হতে বলা হয়েছিল। রধিকাও সাহসিকতার সঙ্গেই সেটি করেছিলেন। নগ্নতার দৃশ্যটি ছিল খুব সামান্যই। তাতে যৌন উত্তেজনাপূর্ণ কিছু ছিল না। এমনকী, শুটিং ক্রুয়ের সবাই ছিলেন মহিলা। পোস্ট প্রোডাকশনেও শুধুমাত্র মহিলারাই ছিলেন।

কিন্তু, যখন কোনও বিষয়বস্তু ছাড়া শুধুমাত্র সেই সিনটুকু ভিডিও হিসেবে বের হয় তখন সেটি হাসির কারণ হয়ে দাঁড়ায়। আর এটাও বুঝা যায়, নায়িকাকে অপমান করতেই এটা করা হয়েছে। ভিডিওটি লিক হওয়ার পর ছবিটার প্রধান হিসেবে নিজেকে দোষী মনে হচ্ছে।

এক সাক্ষাৎকারে তিনি আরো জানিয়েছেন, ‘এই ছবিটি শুধু মাত্র বিদেশেই মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু এদেশে রাধিকার ভিডিওটি ছড়িয়ে পড়ায় আমি খুবই দুঃখিত। সেই সঙ্গে লজ্জিতও রাধিকার কাছে। তবে আমি এটুকু বলতে পারি ছবির প্রি প্রোডাকশন পর্যন্ত আমি সব রকম সাবধাণতা অবলম্বন করেছিলাম। তাই আমি হলফ করে বলতে পারি ভিডিওটি বিদেশ থেকে প্রকাশ পেয়েছে।’

পরিচালক বলেন, ‘আমি এর শেষ দেখে ছাড়ব। কে এটা করেছে তাকে খুঁজে বার করা এখন আমার জেদ হয়ে দাঁড়িয়েছে।’

তবে রাধিকার এই ছবি ফাঁস করার পিছনে পরিচালক সরাসরি আঙুল তুলেছেন অনাবাসী ভারতীয়দের দিকে।

তিনি বলেন, পশ্চিমের দেশগুলিতে এই রকম দৃশ্য আছে এমন অনেক ছবি রয়েছে। তাই এই দৃশ্য নিয়ে স্বাভাবিক তাঁদের উত্তেজনা কম। তাই এই কাজ শুধু একজন ভারতীয়ই করতে পারে।

এর আগে রাধিকার নগ্ন হয়ে স্নান করার দৃশ্যের ছবি ছড়িয়েছিল ইন্টারনেটে। তবে পরে জানা গিয়েছিল সে ছবি আসলে রাধিকার নয়। তবে এবার সত্যি রাধিকাই নগ্ন হয়ে ধরা দিলেন লিক হওয়া ভিডিওতে।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।