বিশ্বের শ্রেষ্ঠ ব্যাটসম্যান হবে মুশফিক : পাপন


প্রকাশিত: ০২:৪৫ পিএম, ২৫ এপ্রিল ২০১৫

ব্যাট থেকে ধারাবাহিক রানে থাকা টাইগারদের উইকেট কিপার মুশফিকুর রহিমকে বিশ্বের শ্রেষ্ঠ ব্যাটসম্যান হিসেবে দেখা যাবে আশা ব্যক্ত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

শনিবার গণভবনে টাইগারদের সাথে মধ্যাহ্ন ভোজন পূর্ব এক সংক্ষিপ্ত বক্তব্যে একথা বলেন তিনি। সেখানে ক্রিকেট সংশ্লিষ্টরা ছাড়াও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টাইগার অধিনায়ক মাশরাফি ইতিমধ্যেই মুশফিককে বলেছেন ‘রান মেশিন’। সেই প্রশংসাকে প্রত্যাশার পাল্লায় চড়িয়ে বিসিবি প্রেসিডেন্ট বললেন, মুশফিক শুধু বাংলাদেশের না, বিশ্বের শ্রেষ্ঠ ব্যাটসম্যান হবে।

এছাড়াও গেলো বিশ্বকাপে ভালো খেলে প্রশংসা পেলেন তামিম-তাসকিন-মাশরাফিরা। প্রেসিডেন্ট পাপন বললেন, বিশ্বকাপে তামিম অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছে। তাসকিন হায়েস্ট উইকেট টেকার। মাশরাফি পেয়েছে সাতটা উইকেট। ওয়ার্ল্ড সেরা অলরাউন্ডার সাকিবের ব্যাটে-বলে নৈপুন্য ছিল অসাধারণ।

তবে আলাদাভাবে পাপনের কণ্ঠে ঝরলো পেসার রুবেলকে নিয়ে। তিনি বলেন, ইংল্যান্ডের বিপক্ষে পেসার রুবেলের সেই দুইটা বল অস্বাভাবিক। বহুবার সেই দুটো বল রিপ্লেতে দেখেছি।

আইসিসির রেকর্ডে বল দুটি আরও অনেকদিন জীবন্ত থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি আরও বলেন, আমি যখন অস্ট্রেলিয়াতে খেলা দেখছিলাম, সে সময় ভোর বেলায় প্রধানমন্ত্রী আমাকে ফোন দিয়ে দলের ছেলেদের কথা জিজ্ঞেস করত। আমার আশেপাশে যারা থাকতে, তাদের প্রশ্ন- কে ফোন করেছে? আমি বলতাম, আমাদের প্রধানমন্ত্রী ফোন করে টাইগারদের খোঁজ-খবর করেছেন, ওরা বিশ্বাস করতে চাইতো না।

তিনি আরও বলেন, অনেকেই ভেবেছিল, বাংলাদেশ ওয়ার্ল্ডকাপে একটু ভালো খেলে ফেলেছে। কিন্তু তা নয়। এটা একটা অন্য দল। আমাদের বোলিং, ব্যাটিং ও ফিল্ডিংয়ে পরিবর্তন এসেছে।

তিনি আরও বলেন, প্রতিবার যখন আইসিসিতে যাই, ওরা বলে বিশ্বকাপে আট নম্বর র্যাঙ্কিংয়ে থাকা দলকে খেলতে কোয়ালিফাই করতে। আমি এ নিয়ে কথা বললেও পাশে এতদিন কাউকে পাইনি।

এ সময় টাইগারদের উদ্দেশ্যে পাপন বলেন, র্যাঙ্কিং ওপরে তুলতে হবে। না ওঠার কারণ দেখি না। এখন দল যেই অবস্থায় আছে, তাতে টাইগারদের বিপক্ষে সহজে বিশ্বের অন্য কোনো দল জিতে যাবে- সে সম্ভাবনা দেখি না।

উল্লেখ্য, বিশ্বকাপে চমৎকার খেলায় টাইগারদের জন্য ১ কোটি টাকা এবং পাকিস্তানের বিরুদ্ধে ‘বাংলাওয়াশ’ ও একটি টি-২০ ম্যাচে জয়ের জন্য ১ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া বাংলাদেশ ক্রিকেট দল ‘উইনিং মানি’ হিসেবে পাবে ১ কোটি টাকা, আইসিসি থেকে পাবে ৩ কোটি টাকা বিসিবি থেকে পাবে ১.৩০ কোটি টাকা এবং সাম্প্রতিক সাফল্যের জন্য বেক্সিমকো থেকে পাবে ১ কোটি টাকা।

আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।