এসএসসি পরীক্ষাকেন্দ্রে অধ্যক্ষদের সম্মেলন!


প্রকাশিত: ১০:২৭ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৭

পরীক্ষা চলাকালীন পরীক্ষাকেন্দ্রেই অনুষ্ঠিত হলো অধ্যক্ষ সম্মেলন। আজ (রোববার) রাজধানীর আজিমপুর গভ. গার্লস স্কুল অ্যান্ড কলেজে সকাল থেকে একদিকে চলছে এসএসসি পরীক্ষা, অন্যদিকে সারাদেশে থেকে আগত অধ্যক্ষদের নিয়ে স্কুল প্রাঙ্গণে বসেছে সরকারি কলেজ অধ্যক্ষদের সম্মেলন। ফলে চরম অসুবিধার মধ্যে পড়ে শিক্ষাথীরা।

এই সম্মেলনের আয়োজন করেছে খোদ দেশের মাধ্যমিক ও উচ্চশিক্ষা দেখভালের দায়িত্বে থাকা সংস্থা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। তবে পরীক্ষার্থীদের যাতে কোনো ধরনের অসুবিধা না হয়, সেটি খেয়াল রেখেই সম্মেলন করা হচ্ছে বলে জানান অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক এস এম ওয়াহিদুজ্জামান।

সকাল ১০টা থেকে ওই কেন্দ্রে এসএসসির বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ের পরীক্ষা শুরু হয়। শেষ হয় বেলা ১টায়। কিন্তু অধ্যক্ষ সম্মেলন শুরু হয় সকাল পৌনে ১০টায়। সাধারণত ওই সময়েই পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করে। এ সময় অধ্যক্ষদের প্রচুর গাড়িও কেন্দ্রে প্রবেশ করে। এতে করে বেশ ভোগান্তি পোহাতে হয় কেন্দ্রে আসা পরীক্ষার্থীদের।

পরীক্ষা চলাকালে বেলা ১টার আগে ওই কেন্দ্রে গিয়ে দেখা যায়, কিছুক্ষণ পরপরই অধ্যক্ষদের কেউ কেউ মিলনায়তন থেকে বের হয়ে বাইরে যাচ্ছেন, আবার আসছেন।

১৪৪ ধারা জারি থাকার পরও কেন এই সম্মেলনের আয়োজন করা হলো জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক এস এম ওয়াহিদুজ্জামান বলেন, পরীক্ষার্থীদের অসুবিধা না করার চেষ্টা করেছেন তারা। এ ছাড়া অধ্যক্ষদের গাড়িগুলো সকালে আগেই অনুষ্ঠানস্থলে প্রবেশ করেছে। অন্য কোথাও জায়গার অভাবেই এখানে অনুষ্ঠান করা হয়েছে বলেও জানান তিনি।

তবে অসুবিধার কথা স্বীকার করছেন শিক্ষাথীরা। তারা বলেন, মাইকের আওয়াজে তাদের আজকের পরীক্ষা দিয়ে অনেক অসুবিধা পোহাতে হয়েছে। তাদের অনেকে শিক্ষকদের নিকট অভিযোগ দিয়েছেন। কিন্তু শিক্ষকরা নিরূপায় বলে জানা গেছে।

এমএইচএম/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।