ই-নাইনের নতুন চেয়ারম্যান নুরুল ইসলাম না‌হিদ


প্রকাশিত: ০৬:৩৯ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৭

ই-নাইনের নতুন চেয়ারম্যান হ‌য়ে‌ছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম না‌হিদ। আজ (রোববার) সকা‌লে রাজধা‌নীর এক‌টি হো‌টে‌লে ই-নাইনের মন্ত্রী পর্যায়ের স‌ম্মেলনে তি‌নি চেয়ারম্যান নির্বা‌চিত হন।

এর আগে ই-নাইনের বিদায়ী সভাপ‌তি পা‌কিস্তা‌নের শিক্ষামন্ত্রী মো. বা‌লিবুর রহমান অনুষ্ঠা‌নে তার প্র‌তি‌বেদন উপস্থাপন ক‌রেন। প‌রে বাংলা‌দে‌শের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম না‌হি‌দের কা‌ছে চেয়ারম্যানশিপ হস্তান্তর করা হয়।

E-Nineঅনুষ্ঠানে প্রধান অতি‌থি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম না‌হি‌দ ই-নাইনের নতুন চেয়ারম্যান নির্বা‌চিত হওয়ায় প্রধানমন্ত্রী তা‌কে অ‌ভিনন্দন জানিয়েছেন।

প‌বিত্র কোরআন, গীতা, বাইবেল ও ত্রি‌পিটক পা‌ঠের ম‌ধ্যে দি‌য়ে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠা‌নে স্বাগত বক্তব্য রা‌খেন প্রাথ‌মিক ও গণ‌শিক্ষামন্ত্রী অ্যাড‌. মোস্তা‌ফিজুর রহমান। এছাড়া আরও বক্তব্য রা‌খেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম না‌হিদ ও ই-নাইনএ মহাস‌চিব মিস ইরি না বোকা‌রো।

উল্লেখ্য ই-নাই‌নের সদস্য রাষ্ট্রসমূহ হচ্ছে, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, চীন, মিশর, ইন্দোনেশিয়া, নাইজেরিয়া, মেক্সিকো এবং ব্রাজিল।

এফএইচএস/এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।