সাজঘরে ফিরলো ওয়ার্নার


প্রকাশিত: ০৮:৪৩ এএম, ২৯ মার্চ ২০১৫

বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের দেওয়া ১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করছে অস্ট্রেলিয়া। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ ওভার শেষে ২ উইকেট হারিয়ে অজিদের সংগ্রহ ৬৩ রান। স্মিথ ১৬ আর ক্লার্ক ৩ রান নিয়ে ব্যাট করছে।

এর আগে নিউজিল্যান্ডের দেওয়া ১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বোল্টের বলে কোন রান না করেই ফিঞ্চ আউট হন। আরেক ওপেনার ওয়ার্নার স্মিথকে সাথে নিয়ে দ্রুত গতিতে রান তুলতে থাকে। হেনরির বলে আউট হওয়ার আগে ৪৫ রান করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।  

শিরোপা জয়ের লক্ষ্যে টস জিতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ান বোলারদের বোলিং তোপে ১৮৩ রানে অল-আউট হয় নিউজিল্যান্ড। কিউইদের পক্ষে এলিয়টের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৮৩ রান।

ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের দলীয় ১ রানেই কোনো রান না করেই ফিরে যান ব্রেন্ডন ম্যাককালাম। উইলিয়ামসনকে সাথে করে ৩২ রানের জুটি গড়ে খেলায় ফেরার চেষ্টা করেন গাপটিল। তবে ৬ রানের মধ্যে মাক্সয়েলের বলে ১৫ রান করা গাপটিল আর জনসনের বলে ১২ রান করা উইলিয়ামসন আউট হলে বিপদে পড়ে যায় কিউইরা।

চতুর্থ উইকেটে ১১১ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন গ্র্যান্ট এলিয়ট ও রস টেলর। কিন্তু ব্যাটিং পাওয়ার প্লের প্রথম দুই ওভারে ৪০ রান করা টেলর আর বিনা রানে কোরি অ্যান্ডারসন ও লুক রনকি আউট হলে আবার বেশ চাপের মুখে পড়ে কিউইরা।

শেষ দিকে আর কোনো ব্যাটসম্যান রান করতে না পারলে ১৮৩ রানেই শেষ হয় কিউইদের ইনিংস। অস্ট্রেলিয়ার পক্ষে জনসন আর ফকনার নেন ৩টি করে উইকেট।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।