১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করছে ভারত


প্রকাশিত: ১০:৪৭ এএম, ০৬ মার্চ ২০১৫

বিশ্বকাপে পুল `বি` এর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৮৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করছে ভারত। এর আগে পার্থের ওয়াকা গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৪ ওভার ২ বলে সবকটি উইকেট হারিয়ে ১৮২ রান তোলে ক্যারিবীয়রা।

শুক্রবার বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় ম্যাচটি শুরু হয়। ব্যাট করতে নেমে প্রথমেই বিপর্যয়ে পড়ে জেসন হোল্ডারের দল। পরে ড্যারেন স্যামি, জেসন হোল্ডার ও জেরমে টেইলরের দৃঢ়তায় একটু ঘুরে দাঁড়ায় ক্যারিবীয়রা।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার খেলতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ৪৪.২ ওভারে ১৮২ রানেই থেমে যায় তাদের ইনিংস। সর্বোচ্চ ৫৭ রান করেন জেসন হোল্ডার। স্যামি ২৬ রান করে আউট হন।

বিশ্বকাপের একমাত্র দ্বি-শতক করা ব্যাটসম্যান গেইলও দাঁড়াতে পারেননি ভারতের বোলারদের সামনে। গেইল ২১ রান করে বিদায় নেন। জোনাথান কার্টারও গেইলের বেশি করতে পারেননি।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মদ সামি। উমেশ যাদব ও রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট লাভ করেন। রবিচন্দ্র অশ্বিন, মোহিত শর্মা নেন একটি করে উইকেট।

ভারত দল
রোহিত শর্মা, শেখর ধাওয়ান, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, সুরেশ রায়না, এমএস ধোনি (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, রবিজন্দ্র অশ্বিন, মোহিত শর্মা, মোহাম্মদ সামিও উমেশ যাদব।

ওয়েস্ট ইন্ডিজ দল
ডোয়াইন স্মিথ, ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন (উইকেট কিপার), লেন্ডল সিমন্স, জোনাথান কার্টার, ড্যারেন স্যামি, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার (অধিনায়ক), কেমার রোচ ও জেরোমি টেইলর।

বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।