শিক্ষার্থীদের তুলনায় চিন্তিত অভিভাবকরা

শিক্ষা ডেস্ক
শিক্ষা ডেস্ক শিক্ষা ডেস্ক
প্রকাশিত: ০৫:০২ এএম, ০৭ অক্টোবর ২০১৬

সারা দেশের সরকারি ১৮টি মেডিকেল কলেজের ৩৭টি কেন্দ্রে শুরু হয়েছে চলতি বছরের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। আর এ পরীক্ষা কেন্দ্র করে পরীক্ষার্থীদের চেয়ে তাদের অভিভাবকদেরই বেশি চিন্তিত দেখা গেছে।   

শুক্রবার সকাল ১০টায় এ পরীক্ষা শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রগুলোর বাইরে সকাল থেকে ভর্তি পরীক্ষার্থীদের সঙ্গে অভিভাকরাও অবস্থান করেছেন।

বাংলাদেশ রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে পাস করা শিক্ষার্থী মো. তুষার মাহমুদ পরীক্ষা কেন্দ্রে এসেছিলেন তার দাদা, বাবা, বোন ও গৃহ শিক্ষককে নিয়ে। তুষার জানান ভর্তি পরীক্ষা নিয়ে তার কোনো চিন্তা নেই। যা প্রস্তুতি নিয়েছি আল্লাহ চাইলে তাতেই হবে।

তবে তার গৃহশিক্ষক রাহুল খান বলেন, আমরা তুষারের ভর্তি পরীক্ষা নিয়ে একটু চিন্তিত। বাসায় মন টিকছিল না। তাই পরীক্ষা কেন্দ্রে চলে এলাম।

কথা হয় ঢাকা বিশ্ববিদ্যায়ল বিবিএ ফ্যাকাল্টির সামনে অপেক্ষামান আরেক অভিভাবক তাইজুল ইসলামের সঙ্গে। তিনি জানান, বোনকে পরীক্ষা হলে প্রবেশ করিয়ে তার জন্য অপেক্ষা করছেন। জানি না কি করবে ও পরীক্ষার হলে?

এসএম/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।