এ সরকারের আমলেই ফোর-জি চালু হবে


প্রকাশিত: ০৯:১১ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৫

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ২০১৬ সালের মধ্যে ফোর-জি তরঙ্গ নিলামে তোলা হবে। এ সরকারের আমলেই সারা দেশে ফোর-জি সেবা চালু হবে।

ন্যাশনাল আইসিটি ইনফ্রা নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট ফেইজ-২ ( ইনফো সরকবার ফেইজ-২) এর আওতায় সরকারি কর্মকর্তাদের মধ্যে ট্যাব বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, সরকারি সেবা ডিজিটাল করা হলে দেশের দুর্নীতি কমবে। সরকার এখন সাইবার সিকিউরিটির ওপর গুরুত্ব দিচ্ছে। ইতোমধ্যে ন্যাশনাল ই- সেবা ডিজিটাল হয়েছে। সরকার এখন এই সব ই- সেবার নিরাপত্তার জন্য কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জোনাইদ আহমেদ পলক, বাংলাদেশ টেলিকমিউনিকেশনস রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান সুনীল কান্তি বোস, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. ফয়জুর রহমান চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব শ্যাম সুন্দর সিকদার প্রমুখ।

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, এ বছরের মধ্যেই সারা দেশে থ্রিজি সেবা জেলা ও উপজেলা পর্যায়ে পৌঁছে দেয়ার পরিকল্পনা রয়েছে সরকারের।

এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।