শিক্ষা বিভাগের দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে


প্রকাশিত: ১২:৫৮ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৬

শিক্ষা বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বৃহস্পতিবার ঢাকায় শিক্ষা ভবনে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) এর কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।  

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান পরির্দশন, স্কুল-কলেজ জাতীয়করণ, এমপিও ভুক্তি, নিয়োগ-বদলি, নতুন বিষয় খোলা, প্রকল্প অনুমোদন, উপবৃত্তি ও বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের নামে কতিপয় কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতির কারণে শিক্ষাক্ষেত্রে অর্জিত সাফল্য ম্লান হবে এটা কখনো মেনে নেয়া যায় না।

নাহিদ বলেন, জাতি গঠনের মহান দায়িত্বে নিয়োজিত শিক্ষকদের প্রয়োজনীয় সেবা প্রদান মাউশির দায়িত্ব। সর্বত্র সম্মানিত শ্রদ্ধেয় শিক্ষকগণ তাদের নিজ অফিস মাউশিতে নিগৃত ও নির্যাতিত হওয়ার খবর অত্যন্ত দুঃখজনক।

তিনি আরো বলেন, শিক্ষকগণ যাতে সম্মানের সঙ্গে তাদের প্রয়োজনীয় সেবা পেতে পারেন মাউশি সে ভাবমূর্তি গড়ে তুলতে কর্মকর্তা-কর্মচারীদের অবশ্যই সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। প্রতিদিনের কাজ প্রতিদিন শেষ করতে হবে। মাউশিতে শিক্ষা ও শিক্ষকবান্ধব পরিবেশ গড়ে তোলার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

মাউশির মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে অতিরিক্ত সচিব এ এস মাহমুদ, বিভিন্ন প্রকল্পের পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

এইচএস/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।