ডিএসইতে দেড় ঘণ্টায় লেনদেন ৬৩ কোটি টাকা


প্রকাশিত: ০৭:০৭ এএম, ২৯ জানুয়ারি ২০১৫

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। বেলা ১২টায় লেনদেনের দেড় ঘণ্টা শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম কমেছে।

পাশাপাশি লেনদেনেও ধীরগতি লক্ষ করা যাচ্ছে। দেড় ঘণ্টায় টাকায় লেনদেন হয়েছে মাত্র ৬৩ কোটি টাকা। বেলা ১২টা ২ মিনিটে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ২৬ পয়েন্ট কমে ৪ হাজার ৭২১ পয়েন্টে অবস্থান করছে।

ডিএস-৩০ সূচক ৮ পয়েন্ট কমে ১ হাজার ৭৪৮ পয়েন্টে রয়েছে। শরীয়া ইনডেক্স ডিএসইএক্স ৪ পয়েন্ট কমে ১ হাজার ১১৭ পয়েন্টে অবস্থান করছে।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ৫০টির দাম বেড়েছে, কমেছে ১৮৬টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৭৮৭ পয়েন্টে। সিএসইতে মোট ১৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে।

এর মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ৯২টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫ কোটি ৮৬ লাখ টাকা।

এসআই/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।