পুলিশ সপ্তাহ উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী


প্রকাশিত: ০৩:৫২ পিএম, ২৬ জানুয়ারি ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ সপ্তাহ উপলক্ষে বাণী দিয়েছেন। বাণীতে তিনি বলেছেন...

“প্রতিবছরের ন্যায় এবারও উৎসাহ ও উদ্দীপনার সাথে পুলিশ সপ্তাহ-২০১৫ উদ্যাপন করা হচ্ছে জেনে আমি আনন্দিত। এ উপলক্ষে আমি বাংলাদেশ পুলিশের বর্তমান ও প্রাক্তন সদস্যদের  আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে পুলিশ বাহিনী মহান মুক্তিযুদ্ধে সর্বপ্রথম ঢাকার রাজারবাগে সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলে। দেশকে স্বাধীন করায় গুরুত্বপূর্ণ অবদান রাখে। পুলিশ বাহিনীর বীর সদস্যগণ যাঁরা দেশমাতৃকার স্বাধীনতার জন্য নিজেদের জীবন উৎসর্গ করেছেন তাঁদের স্মৃতির প্রতি আমি গভীর শ্রদ্ধা জানাই।

পুলিশকে আধুনিক রাষ্ট্রের দৃশ্যমান অবয়ব হিসেবে বিবেচনা করা হয়। দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানে বাংলাদেশ পুলিশ মুখ্য ভ‚মিকা পালন করছে। আমাদের সরকার পুলিশের আধুনিকায়ন এবং সামর্থ্য বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করেছে যার সুফল ইতোমধ্যে দেশের জনগণ পেতে শুরু করেছে।

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের আন্তর্জাতিক, আঞ্চলিক ও স্থানীয় চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশের ভ‚মিকা আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক প্রশংসিত হয়েছে। দেশের সকল প্রয়োজন ও সংকটকালে বাংলাদেশ পুলিশ জনগণের জীবন ও সম্পদের নিরাপত্তা বিধানে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করছে। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও পুলিশের সাফল্য ও গৌরবোজ্জ্বল ভ‚মিকা বাংলাদেশকে বৈশ্বিক পরিমন্ডলে অনন্য মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছে। আমি আশা করি, সরকারের অঙ্গীকার ‘রূপকল্প-২০২১’ ও রূপকল্প-২০৪১ বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ অন্যতম নিয়ামক শক্তি হিসেবে নিরলসভাবে কাজ করে যাবে।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় অনুপ্রাণিত হয়ে দেশপ্রেম ও জনসেবার মহান আদর্শকে সমুন্নত রেখে বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্য আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে নিরলসভাবে দায়িত্ব পালন করবে-এটাই জাতির প্রত্যাশা।

আমি পুলিশ সপ্তাহ ২০১৫ উপলক্ষে আয়োজিত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করছি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, বাংলাদেশ চিরজীবী হোক।”   

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।