রিশা হত্যা : যে কারণে আন্দোলনে নেই শিক্ষকরা


প্রকাশিত: ০৯:৩০ এএম, ৩০ আগস্ট ২০১৬

বখাটের ছুরিকাঘাতে উইলস লিটলস ফ্লাওয়ারের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশা মারা যাওয়ার পর থেকেই টানা তিনদিন সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন তার সহপাঠী ও স্কুলটির শিক্ষার্থীরা। তবে তাদের এই আন্দোলনে পাশে নেই স্কুলটির শিক্ষকরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রিন্সিপালের বিতর্কিত ভূমিকার কারণে শিক্ষকরা যৌক্তিক এ আন্দোলনে অংশ নিতে পারছেন না।

বিক্ষুব্ধ এক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে শিক্ষকদের উদ্দেশ করে জাগো নিউজকে বলে, খালি বড় বড় কথা বলতে পারে, একজনও কামের না। অনেকেই জানে শিক্ষকরাও আমাদের সঙ্গে আছেন, কিন্তু তারা এসি রুমে বসে আরাম আয়েশ করছেন।

তবে কয়েকজন শিক্ষক এই আন্দোলনে আছে বলে জানান আরেক শিক্ষার্থী। তিন দিনই কাকরাইল মোড়ে নিশার খুনির ফাঁসির দাবিতে আন্দোলন করছে এমন আরেক শিক্ষার্থী জানায়, শিক্ষকরা বলছেন এ ঘটনা স্কুলের এরিয়ার মধ্যে হয়নি, তাই তারা এর দায়ভারও নেবেন না। আন্দোলনে সমর্থনও করবেন না।

ক্ষুব্ধ অপর এক শিক্ষার্থী বলে, ‘শান্তিপূর্ণ আন্দোলনে কাজ না হলে কাল থেকে আগুন জ্বালাইয়া দেব।’

তবে অভিভাবকদের একটি অংশ মনে করে, শিক্ষকদের একটা গ্রুপ খুনের সঙ্গে জড়িত, তাই আসছে না। অনেক শিক্ষক আবার হুমকি দিচ্ছেন যাতে আন্দোলন না হয়।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনে যেতে শিক্ষকরা বাধা দিচ্ছেন এমন অভিযোগ করে মারজান নামের এক শিক্ষার্থী বলে, প্রিন্সিপাল বেশি বাড়াবাড়ি করলে তার পদত্যাগের দাবিতেও আন্দোলন হবে। নিজের মেয়েকে এভাবে হারালে তিনি বুঝতেন বলেও মন্তব্য করে ওই শিক্ষার্থী।

এমএম/এমএমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।