প্রাণ গ্রুপের প্রশংসায় উপদেষ্টা সাখাওয়াত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৮ এএম, ২৮ অক্টোবর ২০২৪

ব্যবসা-বাণিজ্যের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন ও কর্মসংস্থানে অবদান রাখায় দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএলকে ধন্যবাদ জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

তিনি বলেছেন, প্রাণ গ্রুপের প্রধান ও প্রতিষ্ঠানটির কর্মীদের একনিষ্ঠ শ্রমের কারণে শিল্পগ্রুপটি অবদান রাখতে পারছে। যার ফলে টেস্টি ট্রিট ও ডেইলি শপের মত প্রতিষ্ঠান সারাদেশে ছড়িয়ে পড়েছে।

এ উপদেষ্টা আরও বলেন, প্রাণ-আরএফএল গ্রুপকে ধন্যবাদ জানাই। এখানে প্রচুর কর্মসংস্থান হবে। এসব মিল একদিন বড় ব্র্যান্ড হবে বলে আশা করি। এগুলোর শ্রমিকরাও ভালো থাকবে।

আরও পড়ুন

রোববার (২৭ অক্টোবর) পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) মাধ্যমে চট্টগ্রাম আর আর টেক্সটাইল মিলস ও রাজশাহী টেক্সটাইল মিলস প্রাণ গ্রুপের দুটি অঙ্গ প্রতিষ্ঠানের কাছে হস্তান্তর করা হয়।

পিপিপির মাধ্যমে বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের (বিটিএমসি) দুটি টেক্সটাইল মিল পরিচালনার দায়িত্ব পেয়েছে প্রাণ-আরএফএল। এ লক্ষ্যে বিটিএমসি ও প্রাণ-আরএফএল গ্রুপের মধ্যে চুক্তি সই হয়েছে।

চুক্তি সই অনুষ্ঠানে প্রাণ গ্রুপের ভূয়সী করে বস্ত্র ও পাট উপদেষ্টা বলেন, আমি বিদেশে গিয়ে সেখানেও প্রাণের পণ্য দেখেছি। মধ্যপ্রাচ্য ও ত্রিপুরায় প্রাণের পণ্য দেখেছি।

তিনি বলেন, আমরা আশাবাদী প্রাণগ্রুপ মিলগুলো ভালোভাবে চালাতে পারবে। এখানে অনেক কর্মসংস্থান হবে।

চুক্তি সই অনুষ্ঠানে প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরী বলেন, আমরা আশা করছি রাজশাহীর মিল অচিরেই চালু হবে। আশা করি পাঁচ বছরের অনেক আগেই এই মিলটিতে পাঁচ হাজার লোকের কর্মসংস্থান হবে। এ মিলটি উত্তরবঙ্গের সর্ববৃহৎ কারখানা হিসেবে আত্মপ্রকাশ করতে পারে।

আরও পড়ুন

তিনি বলেন, ৩০ বছরের জন্য আমরা মিলগুলোর দায়িত্ব নিয়েছি। এখানে অসংখ্য মানুষের কর্মসংস্থান হবে। আশা করছি এক মাসের মধ্যেই চালু করতে পারবো।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ এবং বিটিএমসির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এসএম/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।