ভুয়া মানি রিসিট তৈরি করে ডিমের দাম বাড়াচ্ছেন ব্যবসায়ীরা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

রাজধানীর কারওয়ান বাজারের কিচেন মার্কেট এলাকায় ডিম, ব্রয়লার মুরগি ও নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে দেখা গেছে, কতিপয় ব্যবসায়ী পাকা রশিদ সংরক্ষণ ও সরবরাহ করছেন না। দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করা হচ্ছে না। একই ব্যবসায়ী ভুয়া মানি রিসিট তৈরি করে বাজারকে অস্বাভাবিক করার চেষ্টা করছে।

এসব অপরাধের জন্য ৩টি প্রতিষ্ঠানকে ৩৮ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

বুধবার (৯ অক্টোবর) ওই বাজারসহ ঢাকা মহানগরসহ সারাদেশে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ডিম, ব্রয়লার মুরগি, আলু, ডাল, পেঁয়াজ, রসুন, আদা ও ভোজ্য তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

ঢাকা মেট্রোপলিটন এলাকায় অধিদপ্তরের ৬ জন কর্মকর্তার নেতৃত্বে ৬টি টিম কর্তৃক ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

এছাড়া সারাদেশের ৪৮টি জেলায় অধিদপ্তরের ৫৩টি টিম কর্তৃক পরিচালিত অভিযানে ১১৬টি প্রতিষ্ঠানকে ৭,১৭,৫০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে জেলা ও উপজেলা প্রশাসনসহ টাস্কফোর্স এর আওতায় সরকারি-বেসরকারি দপ্তর/সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এনএইচ/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।