জীবন বীমার চেয়ারম্যান জনপ্রশাসনের সিনিয়র সচিব মোখলেস

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০১ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমানকে জীবন বীমা করপোরেশনের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তাকে সরকারি এই বিমা প্রতিষ্ঠানটিতে তিন বছরের জন্য চেয়ারম্যান করা হয়।

মোখলেস উর রহমানকে জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান করার পাশাপাশি প্রতিষ্ঠানটির চেয়ারম্যান পদ থেকে সাবেক সিনিয়র সচিব মো. আসাদুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবার) রাষ্ট্রপতির আদেশক্রমে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। দুটি প্রজ্ঞাপনেই সই করেছেন উপ-সচিব আফছানা বিলকিস।

মোখলেস উর রহমানকে চেয়ারম্যান নিয়োগ দেওয়া সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, বীমা কর্পোরেশন আইন, ২০১৯-এর ধারা ৯(১)(ক) ধারার বিধান অনুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমানকে জীবন বীমা কর্পোরেশনের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে তার যোগদানের তারিখ থেকে তিন বছর মেয়াদে নিয়োগ দেওয়া হলো।

অন্যদিকে আসাদুল ইসলামকে চেয়ারম্যান পদ থেকে প্রত্যাহার করা সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, বীমা কর্পোরেশনের আইন, ২০১৯-এর ধারা ৯(১)(ক) অনুযায়ী নিয়োগ পাওয়া সাবেক সিনিয়ার সচিব মো. আসাদুল ইসলামকে জীবন বীমা কর্পোরেশনের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান পদ থেকে প্রত্যাহার করা হল।

জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এমএএস/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।