ইউনিয়ন ব্যাংকের এমডি মোকাম্মেলের ব্যাংক হিসাব জব্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ বি এম মোকাম্মেল হক চৌধুরী এবং তার স্ত্রী নাজনিন আকতারের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। পাশাপাশি তাদের একক মালিকানাধীন প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব স্থগিত করার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বুধবার (৯ অক্টোবর) দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে হিসাব স্থগিতের নির্দেশনা পাঠিয়েছে বিএফআইইউ। এস আলম গ্রুপের সঙ্গে সখ্য গড়ে তুলে সুবিধা নেওয়ার অভিযোগ ছিল মোকাম্মেল হক চৌধুরীর বিরুদ্ধে।

বিএফআইইউর নির্দেশনায় বলা হয়, মোকাম্মেল হক এবং তাদের স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে পরিচালিত সব হিসাবের (কেওয়াইসি, হিসাব খোলার ফরম, শুরু থেকে হালনাগাদ হিসাব বিবরণী) তথ্য এবং পাঁচ লাখ টাকা বা তার ওপরে যেকোনো অঙ্কের টাকার লেনদেন ভাউচারসহ সংশ্লিষ্ট যাবতীয় তথ্য আগামী দুই কর্মদিবসের মধ্যে বিএফআইইউতে পাঠাতে হবে।

অভিযোগ রয়েছে- ইউনিয়ন ব্যাংকের গ্রাহক হিসাব থেকে টাকা তুলতে না পারলেও মোক্কামেল হক বেতনের পুরো টাকা তুলে নিয়েছেন বিভিন্ন সময়ে।

ইএআর/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।