ঢাকায় দুই বাজারে বাণিজ্য মন্ত্রণালয়ের অভিযান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখা ও বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকায় দুই বাজারে বাণিজ্য মন্ত্রণালয়ের দুইটি টিম অভিযান চালিয়েছে। এসময় কয়েকটি প্রতিষ্ঠানকে ১২ হাজার ৫০০ টাকা জরিমানা করে তদারকি টিম। বুধবার (৯ অক্টোবর) সকালে রাজধানীর মোহাম্মপুর কৃষি মার্কেট কাঁচাবাজার ও ফকিরাপুল কাঁচাবাজারে এই অভিযান চালানো হয়।

ঢাকার মোহাম্মদপুর কৃষি মার্কেট তদারকি টিমের নেতৃত্ব দেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব জান্নাতুল ফেরদৌস। এসময় নিত্যপণ্যের মধ্যে চাল, ডাল, ডিম, সবজি ও মুরগির বাজারে তদারকি করা হয়।

টিমের সদস্যরা মূল্যতালিকা টাঙানোসহ পণ্য ক্রয়-বিক্রয়ের রশিদ খতিয়ে দেখেন। মূল্য তালিকা সঠিকভাবে না টাঙানো, যথাযথভাবে না লেখা, মূল্য তালিকা হালনাগাদ ও সংরক্ষণ না করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে সতর্ক করার পাশাপাশি ১২ হাজার ৫০০ টাকা জরিমানা করে।

ঢাকায় দুই বাজারে বাণিজ্য মন্ত্রণালয়ের অভিযান

এছাড়াও কৃষি মার্কেট ভেঙে ফেলায় পার্কিংয়ে দোকান বসানো হলে বিভিন্ন মানুষের অভিযোগের পরিপ্রেক্ষিতে দোকানগুলো সরানোর জন্য বাজার কমিটিকে নির্দেশনা দেওয়া হয়।

রাজধানীর ফকিরাপুল কাঁচাবাজারে ডিম, পেঁয়াজ, কাচামরিচ, মুরগি ও চালসহ অন্যান্য নিত্যপণ্যের ক্রয়মূল্য ও বিক্রিয়মূল্য যাচাই করা হয়। তাদের মধ্যে ডিম ও পিঁয়াজের দাম কিছুটা কমেছে বলে বাজার মনিটরিংয়ে দেখা যায়। মুরগি, চাল, আলু, পেঁয়াজসহ ও অন্যান্য পণ্যের হালনাগাদকৃত মূল্য তালিকা টাঙানোর বিষয়ে তাগিদ দেন।

এ অভিযানের নেতৃত্বে দেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব অমিত দেব নাথ। অভিযানে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এনএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।