সিআরআইয়ের ব্যাংক হিসাব জব্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৪ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২৪
সিআরআইয়ের অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয়

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এবং সিআরআইয়ের অঙ্গপ্রতিষ্ঠান ইয়াং বাংলার ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

সোমবার (৩০ সেপ্টেম্বর) ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোতে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। একই দিনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় ও তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিকের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেওয়া হয়।

বিএফআইইউর চিঠিতে বলা হয়, তাদের লেনদেন স্থগিত করার এ নির্দেশের ক্ষেত্রে মানি লন্ডারিং প্রতিরোধ বিধিমালা সংশ্লিষ্ট ধারা প্রযোজ্য হবে।

আরও পড়ুন: এবার জয়-পুতুল-রাদওয়ানের ব্যাংক হিসাব জব্দ

পাঠানো চিঠিতে সিআরআই ও ইয়াং বাংলা প্রজেক্টের জাতীয় পরিচয়পত্র নম্বরে ট্রাস্টিদের নাম রয়েছে। ট্রাস্টি হিসেবে সজিব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ, রাদওয়ান মুজিব সিদ্দিক, আজমিনা সিদ্দিক ও নসরুল হামিদের নাম উল্লেখ করা হয়েছে। ঠিকানা দেওয়া হয়েছে- সুধা সদন, বাড়ি ৫৪, রোড-৫, ধানমন্ডি।

ইএআর/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।