ইসলামী ব্যাংকের এএমডি হিসেবে ওমর ফারুক ও জামাল উদ্দিনের যোগদান

প্রেস বিজ্ঞপ্তি প্রেস বিজ্ঞপ্তি
প্রকাশিত: ১২:২০ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪

ইসলাামী ব্যাংক বাংলাদেশ পিএলসির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে যোগদান করেছেন মো. ওমর ফারুক খান ও মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার।

মো. ওমর ফারুক খান এর আগে এনআরবি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করে ১৯৮৬ সালে ইসলামী ব্যাংকে যোগদান করেন। টানা ৩৭ বছর সফলতার সঙ্গে ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদসহ অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকারস বাংলাদেশ এর একজন অ্যাসোসিয়েট এবং ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের সার্টিফাইড ডকুমেন্টারি ক্রেডিট স্পেশালিস্ট (সিডিসিএস)। মো. ওমর ফারুক থাইল্যান্ড, ভারত, মালয়েশিয়া, সুইজারল্যান্ড ও দুবাইতে ক্রেডিট ম্যানেজমেন্টসহ ব্যাংকিং বিষয়ে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন।

মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ইসলামী ব্যাংকে যোগদানের আগে পূবালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০০২ সালে ইসলামী ব্যাংকে সিনিয়র প্রিন্সিপাল অফিসার হিসেবে যোগদান করে টানা ২২ বছর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতা ও সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার চিটাগাং ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (চুয়েট) থেকে ১৯৯৪ সালে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাশ করেন। তিনি জাপান, শ্রীলংকা, বাহরাইন ও ভারতে ব্যাংকিংয়ে তথ্য প্রযুক্তির ব্যবহার, এন্টি-মানি লন্ডারিংসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন।

এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।