স্ট্র্যাটেজিক ইক্যুইটি ম্যানেজমেন্টের অনিয়মের খোঁজে বিএসইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৩ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

মিউচ্যুয়াল ফান্ড পরিচালনা করা অ্যাসেট ম্যানেজার প্রতিষ্ঠান স্ট্র্যাটেজিক ইক্যুইটি ম্যানেজমেন্টের অনিয়মের খোঁজে নেমেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ লক্ষ্যে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিএসইসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আমদাদুল হক, উপ-পরিচালক মো. রফিকুন্নবি ও সহকারী পরিচালক মোহাম্মদ আবু হেনা মোস্তফা এই তদন্ত কমিটিতে রয়েছেন। তদন্ত কমিটিকে ৬০ কার্যদিবসের মধ্যে কার্যক্রম সম্পন্ন করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিএসইসির পরিচালক মাহমুদুল হকের সই করা সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়। বুধবার (১৮ সেপ্টেম্বর) গণমাধ্যমকে বিষয়টি জানান বিএসইসির মুখপাত্র ফারহানা ফারুকী।

স্ট্র্যাটেজিক ইক্যুইটি ম্যানেজমেন্ট থেকে বিনিয়োগে কোনো অনিয়ম হয়েছে কি না, বিনিয়োগ থেকে স্বার্থের সংঘর্ষ হয়েছে কি না, ব্যাংক হিসাব যাচাই, পরিচালন ব্যয় যাচাই, মিউচ্যুয়াল ফান্ড বিধিমালা লঙ্ঘন করেছে কি না তা খতিয়ে দেখতে বলা হয়েছে তদন্তের আদেশে। সেই সঙ্গে ট্রাস্টি ও কাস্টডিয়ানের ভূমিকাও ক্ষতিয়ে দেখে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এমএএস/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।