টেকসই অর্থনীতির ভিত তৈরিতে ১২ সদস্যের টাস্কফোর্স গঠন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৪ এএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যহীন টেকসই উন্নয়নের জন্য অর্থনৈতিক কৌশল পুনর্নির্ধারণ ও প্রয়োজনীয় সম্পদ আহরণের রিপোর্ট প্রণয়নের উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি একটি ন্যায্য, টেকসই ও গতিশীল অর্থনীতির ভিত তৈরির লক্ষ্যে বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠন করা হয়েছে ১২ সদস্যের টাস্কফোর্স।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) পরিকল্পনা বিভাগের যুগ্ম সচিব শেফালী বেগমের সই করা চিঠিতে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়।

আরও পড়ুন

টাস্কফোর্সের সভাপতি বিআইডিএসের সাবেক সভাপতি ড. কে এ এস মুর্শিদ। অন্য সদস্যরা হলেন, ওয়ার্ল্ড ব্যাংকের সাবেক কর্মকর্তা ড. আখতার মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. সেলিম রায়হান, কমনওয়েলথ সেক্রেটারিয়েটের সাবেক গবেষণা বিভাগের প্রধান ড. আবদুর রাজ্জাক, যুক্তরাষ্ট্রের ইয়েল ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুশফিক মোবারক, বুয়েটের অধ্যাপক ড. শামসুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. রুমানা হক।

সদস্য হিসেবে আরও রয়েছেন, এমসিসিসিআইয়ের সাবেক সভাপতি নাসিম মনজুর, বিআইডিএসের গবেষণা পরিচালক ড. মঞ্জুর আহমেদ, সিপিডির নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন, বিডি জবস ডটকম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম ফাহিম মাশরুর ও সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সচিব) ড. মো. কাউসার আহাম্মদ।

এমওএস/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।