এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড পেল প্রাণসহ ১৬ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৭ এএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএলসহ ১৬টি প্রতিষ্ঠান এবার ‘এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড’ অর্জন করেছে। প্রাণ-আরএফএল ‌‘এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন ইন ডিসেন্ট ওয়ার্ক অ্যান্ড ইকোনোমকি গ্রোথ’ ক্যাটাগরিতে এ পুরস্কার অর্জন করে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে রাজধানীর লা মেরিডিয়ন হোটেলে আয়োজিত জমকালো অনুষ্ঠানে বিজয়ী প্রতিষ্ঠানগুলোকে আনুষ্ঠানিকভাবে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। প্রাণ-আরএফএলের পক্ষ থেকে গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী এ সম্মাননা গ্রহণ করেন।

৯টি ক্যাটাগরিতে বিজয়ীদের মধ্যে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড, বিকাশ লিমিটেড ও পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের দুটি করে উদ্যোগ পুরস্কৃত হয়েছে। বিজয়ী কোম্পানির পক্ষে ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন।

jagonews24

বিজয়ী বাকি ৮টি কোম্পানি ও প্রতিষ্ঠান হলো-গ্রিন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি লিমিডেট, ব্র্যাক-আড়ং, জিপিএস ইসপাত লিমিটেড, মেঘনা গ্রুপ ইন্ডাস্ট্রিজ (এমজিআই), গ্রামীণফোন লিমিটেড, এটেক, ইডটকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড, সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ, বার্জার পেইন্টস লিমিটেড।

এছাড়া আরও ২৩টি অনারেবল মেনশন-প্রাপ্ত ব্র্যান্ডকে সম্মাননা দেওয়া হয়েছে। বাংলাদেশ ইনোভেশন কনক্লেভের উদ্যোগে আয়োজিত এ সম্মাননার মূল লক্ষ্য টেকসই উন্নয়নের জন্য কাজ করা প্রতিষ্ঠানগুলোকে স্বীকৃতি দেওয়া। দ্বিতীয়বারের মতো এ পুরস্কার দেওয়া হলো।

উদ্যোক্তরা জানিয়েছেন, ‘এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ডের দ্বিতীয় সংস্করণের ঘোষণার পর থেকে ব্যাপক সাড়া পড়ে যায়। এ বছর ৪৫০ জনেরও অধিক অতিথির উপস্থিতিতে এ আয়োজন হয়।

jagonews24

চলতি বছরের ১২ মে থেকে ১৩ জুন পর্যন্ত রেজিস্ট্রেশনের সুযোগ দেওয়া হয়। এ সময়ে মোটি ৩৫৭টি মনোনয়ন জমা পড়ে। যেখান থেকে মূল্যায়ন প্রক্রিয়ার মাধ্যমে বিজয়ীদের নির্বাচন করা হয়।

গত ৯-১৩ জুলাই পর্যন্ত ৮টি গ্র্যান্ড জুরি প্যানেলে ৩৭ জন ক্যাটেগরি বিশেষজ্ঞ একটি স্বচ্ছ ও নিরপেক্ষ প্রক্রিয়ার মাধ্যমে বিজয়ী ব্র্যান্ডগুলো বাছাই করে।

জুরি সেশনে উল্লেখযোগ্য বিশেষজ্ঞদের মধ্যে ছিলেন রুবাইয়াত সারোয়ার, তৌফিকুজ্জামান চৌধুরী, নাজরা সাবেত, ড. রুবিনা হুসাইন, নাজনীন আক্তার, দিলরুবা এস খান, আসিফ ইকবাল, সাইফ ময়নুল ইসলাম প্রমুখ।

এএএইচ/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।