ইনভেস্টএশিয়া ক্যাপিটাল নিয়ে তদন্ত কমিটি গঠন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৪ এএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

মিউচ্যুয়াল ফান্ড পরিচালনা করা অ্যাসেট ম্যানেজার প্রতিষ্ঠান ইনভেস্টএশিয়া ক্যাপিটাল অ্যান্ড অ্যাসেট ম্যানেজমেন্ট এবং ট্রাস্টি সেন্টিনেল ট্রাস্টি অ্যান্ড কাস্টডিয়াল সার্ভিসেস নিয়ে অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (৯ সেপ্টেম্বর) বিএসইসির পরিচালক মাহমুদুল হক স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। তিন সদস্যের তদন্ত কমিটিতে রয়েছেন, বিএসইসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আমদাদুল হক, উপ-পরিচালক মো. রফিকুন্নবি ও সহকারী পরিচালক মো. শাকিল আহমেদ। এ কমিটিকে ৬০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

তদন্তের আদেশে বলা হয়েছে, অ্যাসেট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানটি ইনভেস্টএশিয়া গ্রোথ ফান্ড ও ইনভেস্টএশিয়া ব্যালেন্সড ইউনিট ফান্ড নামের দুটি ফান্ড পরিচালনা করে। ওই সব বিনিয়োগে কোনো অনিয়ম হয়েছে কি না, মিউচ্যুয়াল ফান্ড বিধিমালা লঙ্ঘন করেছে কি না, অ্যাসেট ম্যানেজার প্রতিষ্ঠানটির ম্যানেজমেন্ট কোনো নিয়ম বর্হিভূত কর্মকাণ্ডে জড়িত কি না এবং অডিটর, ট্রাস্টি ও কাস্টডিয়ানের ভূমিকা নিয়ে প্রতিবেদন নিয়ে জমা দেবে তদন্ত কমিটি।

এমএএস/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।