এফবিসিসিআই পর্ষদের পদত্যাগের দাবিতে ব্যবসায়ীদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৪

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) বর্তমান পরিচালনা পর্ষদের পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন সাধারণ সদস্যরা।

বুধবার (৪ সেপ্টেম্বর) মতিঝিলে এফবিসিসিআই ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন এফবিসিসিআইয়ের সাবেক সহ-সভাপতি আবুল কাশেম হায়দার।

অবস্থান কর্মসূচিতে দুই শতাধিক ব্যবসায়ী অংশ নেন। বক্তব্য রাখেন সাবেক পরিচালক খোরশেদ আলী মোল্লা, গিয়াস উদ্দিন চৌধুরী খোকন, ব্যবসায়ী নেতা সৈয়দ আক্তার, আলিমুজ্জামান, মুস্তফা আল মামুন, আমিনুর রহমান বাদশা, হারুন রশীদ ও কে এম আরিফুল কবির আরিফ।

এসময় এফবিসিসিআইয়ের সাধারণ সদস্যরা জানান, ব্যবসায়ীদের তীর্থস্থান এফবিসিসিআইকে বর্তমান পর্ষদ দলীয় কার্যালয়ে পরিণত করেছে। তারা ব্যবসায়ীদের দাবি-দাওয়া বাদ দিয়ে স্বৈরশাসক শেখ হাসিনার স্বার্থ উদ্ধারে ব্যস্ত থেকেছেন। বর্তমান পর্ষদের পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

ব্যবসায়ী নেতা মুস্তফা আল মামুন বলেন, পরিচালনা পর্ষদ থেকে আপনারা চলে যান। ক্ষমতায় আছেন পদত্যাগ করুন, সরে যান। নাহলে ছাত্র জনতা রুখে দেবে। আমরা আপনাদের অসম্মান করতে চাই না। অ্যাসোসিয়েশনসহ সব জায়গায় দলীয় নেতাদের ভোটার বানিয়েছেন। এফবিসিসিআইয়ের নির্বাচনে বিজয়ের আগেই ব্যবসায়ীদের তুলে নেওয়া হয়। নির্বাচনে দাঁড়াতে দেওয়া হতো না। ফ্যাসিস্ট শেখ হাসিনা পালিয়েছে তার মনোনীত ব্যক্তি কী করে এখনো আছেন।

ব্যবসায়ী নেতা আলী জামান বর্তমান পর্ষদকে উদ্দেশ্য করে বলেন, আপনারা ঘোলা করে পানি খাবেন না। বর্তমান সভাপতি মাহবুবুল আলম শেখ হাসিনাকে বলেছিলেন আপনার সঙ্গে আজীবন আছি, শক্তি প্রয়োগ করে আন্দোলন দমান। ব্যবসায়ীরা আপনার সঙ্গে আছে। আজ তিনি কীভাবে থাকেন? আপনি ছাত্র হত্যার উসকানিদাতা, আপনার গ্রেফতার দাবি করছি।

আবুল কাশেম হায়দার এফবিসিসিআইয়ের পর্ষদের পদত্যাগের দাবি জানিয়ে বলেন, আপনারা যারা এখনো পদত্যাগ করেননি, সম্মান নিয়ে পদত্যাগ করুন। দালালদের বিষয়ে সতর্ক থাকুন কিছু দালাল বর্তমান পর্ষদকে বহাল রাখতে চাই। এটা হতে দেওয়া হবে না। পর্ষদ ভেঙে প্রশাসক নিয়োগের দাবি জানাই।

ইএআর/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।