আইডিআরএ কার্যালয়ে চেয়ারম্যানসহ কর্মকর্তারা অবরুদ্ধ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৭ পিএম, ২০ আগস্ট ২০২৪

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) প্রধান কার্যালয়ে সংস্থাটির চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীসহ বেশিরভাগ কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে রেখেছেন সোনালী লাইফ ইন্স্যুরেন্সের কর্মীদের একটি অংশ।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে আইডিআরএ চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে তারা আইডিআরএ কার্যালয় ঘেরাও করে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত সাড়ে ১০টা) আইডিআরএ কার্যালয়ে অবরুদ্ধ রয়েছেন চেয়ারম্যানসহ কর্মকর্তা-কর্মচারীরা।

আইডিআরএ কার্যালয়ে অবরুদ্ধ থাকা সহকারী পরিচালক কাজী আব্দুল জাহিদ রাত সাড়ে ১০টার দিকে জাগো নিউজকে বলেন, চেয়ারম্যান এবং সদস্যসহ অন্যান্য কর্মকর্তাদের অবরুদ্ধ করে রেখেছে সোনালী লাইফের কর্মকর্তারা। আমরা অফিস থেকে বের হতে পারছি না।

তিনি বলেন, এখন আইডিআরএ কার্যালয়ে সেনাবাহিনীর সদস্য, পুলিশ আছে। সোনালী লাইফের কর্মীরা চেয়ারম্যানের ফ্লোরে ঢুকে পড়েছে। সেখানে আলোচনা চলছে।

আইডিআরএ এর আর এক সহকারী পরিচালক আবু মাহমুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জাগো নিউজকে বলেন, আমি সন্ধ্যার দিকে অফিস থেকে বের হয়ে এসেছি। এখনো (রাত সাড়ে ১০টার দিকে) আমাদের অফিস ঘেরাও করে রাখা হয়েছে শুনছি। আমি কোনো রকমে বের হয়ে এসেছি।

আইডিআরএ’র আর এক সহকারী পরিচালক মারুফা আকতার জাগো নিউজকে বলেন, আমি অসুস্থ, এ কারণে দুপুরে অফিস থেকে বের হয়ে এসেছি। অফিস থেকে চলে আসার পর শুনেছি চেয়ারম্যান স্যারসহ অন্যান্যদের অবরুদ্ধ করে রাখা হয়েছে।

তিনি বলেন, যারা আইডিআরএ কার্যালয় অবরুদ্ধ করেছে তারা ভুল তথ্য দিচ্ছে। বলা হচ্ছে সব বিমা কোম্পানির কর্মকর্তারা এতে রয়েছেন। কিন্তু বাস্তবতা হচ্ছে শুধু সোনালী লাইফের কর্মকর্তারা আইডিআরএ কার্যালয় অবরুদ্ধ করে রেখেছে।

আইডিআরএ এর এক কর্মকর্তা বলেন, চেয়ারম্যানসহ অন্যান্যদের অবরুদ্ধ করার আগে দুপুরে আইডিআরএ কার্যালয়ে হামলা চালানো হয়। হামলায় আইডিআরএ এর দু’জন আহত হয়েছেন।

এমএএস/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।