আইডিআরএ কার্যালয়ে বিমা কর্মীদের অবস্থান, বিআইএ’র নিন্দা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ২০ আগস্ট ২০২৪

উদ্দেশ্যপ্রণোদিত হয়ে সব ইন্স্যুরেন্স কোম্পানির নাম ব্যবহার করে একটি বিমা কোম্পানির কিছু মাঠকর্মী বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন জানিয়ে এ ঘটনার নিন্দা জানিয়েছেন বিমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)।

মঙ্গলবার (২০ আগস্ট) আইডিআরএ কার্যালয়ে বিমা খাতের চলমান অবস্থা নিয়ে আয়োজিত মতবিনিময় সভা শেষে বিআইএ থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় অন্তর্বর্তী সরকারের সঙ্গে সামনের দিনগুলোতে সম্ভাবনাময় বিমা খাতের সমস্যা নিরসনের জন্য আইডিআরএ এবং বিআইএ একযোগে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি একটি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কিছু মাঠকর্মী আইডিআরএ কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি ঘিরে সরকারি অফিসের স্বাভাবিক কর্মপরিবেশ বিনষ্ট ও বিমা খাতকে অস্থিতিশীল করার চেষ্টা চালাচ্ছেন। যা আদৌ কাম্য নয়। বিআইএ এই ধরনের কর্মসূচি থেকে বিরত থাকতে মাঠকর্মীদের আহ্বান জানাচ্ছে।

এতে আরও বলা হয়েছে, এক্ষেত্রে লক্ষ্যণীয় বিষয় ওই অবস্থান কর্মসূচিতে সব লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির নাম উল্লেখ করা হলেও শুধু একটি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরিচয় পাওয়া যাচ্ছে। এতে প্রতীয়মান হয় যে, উদ্দেশ্যপ্রণোদিত হয়ে সব ইন্স্যুরেন্স কোম্পানির নাম ব্যবহার করা হয়েছে। এর তীব্র নিন্দা জানাচ্ছে বিআইএ। একই সঙ্গে ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকতে সংশ্লিষ্টদের আহ্বান জানানো হচ্ছে।

বিআইএ জানিয়েছে, সব বিমা কোম্পানি বিমা আইন ও দেশের প্রচলিত আইন/বিধি দ্বারা পরিচালিত হয়। কেউ আইনের দ্বারা বিক্ষুদ্ধ হলে আইনেই তার প্রতিকার পাওয়ার ব্যবস্থা রয়েছে। এ প্রসঙ্গে লক্ষ্য করা যাচ্ছে যে, আইডিআরএ চেয়ারম্যানের বিরুদ্ধে ওই কর্মসূচিতে নানা অশোভন কটূক্তি সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন এবং অশ্রাব্য ও অশ্লীল স্লোগান দেওয়া হয়েছে, সেটি বিআইএর দৃষ্টিগোচর হয়েছে। যা আদৌ গ্রহণযোগ্য নয়।

বিআইএ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, আইডিআরএ চেয়ারম্যান একজন সৎ, দক্ষ এবং অভিজ্ঞ কর্মকর্তা। তার অভিজ্ঞতা ও দক্ষতা বিমা খাতের উন্নয়নের জন্য অত্যন্ত প্রয়োজন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

মতবিনিময় সভায় বিআইএর প্রথম ভাইস প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল), ভাইস প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক এবং নির্বাহী কমিটির সদস্য আবদুল্লাহ আল মাহমুদ মাহিন, হোসেন আখতার, বি এম ইউসুফ আলী, ফারজানা চৌধুরী, মো. জালালুল আজিম, মো. ইমাম শাহীন, কাজিম উদ্দিন ও মো. গোলাম কিবরিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএএস/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।