বিটিএমএ থেকে খোকনের পদত্যাগ, নতুন সভাপতি শওকত আজিজ রাসেল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ১১ আগস্ট ২০২৪

বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সভাপতির পদ থেকে ম্যাকসন্স গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকন পদত্যাগ করেছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেন। সংস্থাটির সাবেক সহ-সভাপতি ও আম্বার গ্রুপের চেয়ারম্যান শওকত আজিজ রাসেল সভাপতির দায়িত্ব নিয়েছেন।

রোববার (১১ আগস্ট) সংস্থাটির গুলশান অফিসে খোকনের পদত্যাগ পত্র বিটিএমএ-এর বোর্ড সভায় গৃহীত হয়। মোহাম্মদ আলী খোকন দীর্ঘদিন ধরে এই পদ আকড়ে ছিলেন।

মোহাম্মদ আলী খোকন ২০২৩-২০২৪ ও ২০২৪-২০২৫ মেয়াদের জন্য বিটিএমএ’র প্রেসিডেন্ট হিসেবে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন। মোহাম্মদ আলী খোকন দেশের একজন শীর্ষস্থানীয় শিল্পপতি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম এস এস করার পরপরই তিনি টেক্সটাইল ব্যবসায় মনোনিবেশ করেন। তিনি ম্যাকসন্স গ্রুপের প্রতিষ্ঠাতা ও একই সঙ্গে এর চেয়ারম্যানও।

পদত্যাগপত্রে খোকন বলেন, অনেক ভেবে-চিন্তে বিটিএমএ’র সভাপতির পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। এই সম্মানিত অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করা অনেক বড় সম্মানের পাশাপাশি একটি অমূল্য অভিজ্ঞতা অর্জন করেছি।

তিনি আরও বলন, এই সিদ্ধান্ত হালকাভাবে নেওয়া হয়নি। যেমন আমি আগে আপনাদের অনেকের কাছে শেয়ার করেছি যে আমার শারীরিক স্বাস্থ্য ভালো না। এছাড়া ব্যবসার ক্ষেত্রে আরও আমার মনোযোগের প্রয়োজন। আমার পরিবারের সঙ্গে পরামর্শের পর আমি এই সিদ্ধান্তে পৌঁছেছি। আমি বিশ্বাস করি এই পরিবর্তনের ফলে সমিতি নতুন দৃষ্টিভঙ্গি এবং নতুন নেতৃত্ব থেকে উপকৃত হবে। প্রাথমিক টেক্সটাইল খাত গত কয়েক বছর ধরে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। তার কারণ তীব্র গ্যাস সংকট, কোভিড ১৯-এর রাশিয়া ইউক্রেন যুদ্ধ এবং দেশে এবং বিদেশে উচ্চ মুদ্রাস্ফীতির চাপ।

এমওএস/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।