ব্যাংকিং সেক্টরকে সচল করতে হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ০৭ আগস্ট ২০২৪
বিসিআই সভাপতি আনোয়ার-উল আলম চৌধুরী পারভেজ/ফাইল ফটো

‘সরকারের প্রতিষ্ঠানগুলো চালু করতে হবে। যেমন বাংলাদেশ ব্যাংক আছে, সেখানে আজ অনেক কর্মকর্তা পদত্যাগ করেছেন। এ সেক্টরে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয়েছে। তাই ব্যাংকিং সেক্টরকে সচল করতে হবে। ব্যাংক চালু করতে না পারলে তো ব্যবসা-বাণিজ্য করা যাবে না। ব্যবসায়ীরা ব্যবসা করতে চান।’

অন্তর্বর্তীকালীন সরকারের কাছে প্রত্যাশা জানতে চাইলে বুধবার (৭ আগস্ট) বিকেলে জাগো নিউজকে একথা বলেন ইভেন্স গ্রুপের চেয়ারম্যান ও বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের (বিসিআই) সভাপতি আনোয়ার-উল আলম চৌধুরী পারভেজ।

তিনি বলেন, এখন আমাদের অর্থনৈতিক সংকট চলছে। ডলারের রিজার্ভ কম। এর মধ্যে বেকারত্ব বাড়ছে। তাই অর্থনীতিতে যারা টাকা ঘুরান, তারা যদি আত্মবিশ্বাস না পান তাহলে অন্তর্বর্তীকালীন সরকারের জন্য কঠিন হবে। তাই সবাইকে ওই জায়গায় অ্যাকটিভ হতে হবে।

আরও পড়ুন

তিনি বলেন, ‘এখন আমরা অরক্ষিত অবস্থায় আছি। কোনো কিছু কাজ করছে না। অন্তর্বর্তীকালীন সরকারের প্রথম কাজ হবে মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা। আমরা বিশ্বাস করি, অন্তর্বর্তীকালীন সরকার আসার সঙ্গে সঙ্গে প্রথমে এটি করবে।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা খুবই দায়িত্বশীল জানিয়ে আনোয়ার-উল আলম চৌধুরী পারভেজ বলেন, এখন রাস্তাঘাট পরিষ্কার করে দিচ্ছে শিক্ষার্থীরা। তারা কিন্তু চেষ্টা করছে। এখন তাদের চেষ্টার সঙ্গে যখন সেফটি-সিকিউরিটি নিশ্চিত হবে, তখন পরিস্থিতি স্বাভাবিক হবে। যদিও আমরা একটা অনিশ্চিত অবস্থায় আছি। আশাকরি আগামী দু-একদিনের মধ্যে তা স্বাভাবিক হবে। এটা যতে তাড়াতাড়ি সম্ভব নিশ্চিত করতে হবে।

এমএমএ/এএসএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।