দেশে আইনশৃঙ্খলার অবনতিতে এমসিসিআইয়ের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ০৭ আগস্ট ২০২৪

দেশে আইনশৃঙ্খলার অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই)। বুধবার (৭ আগস্ট) এমসিসিআই সভাপতি কামরান টি. রহমানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ উদ্বেগ জানান তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ পরিস্থিতি চলতে থাকলে দেশের ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগে (বিদেশি বিনিয়োগসহ) মারাত্মক নেতিবাচক প্রভাব পড়বে। নতুন কর্মসংস্থান তৈরিতেও প্রতিবন্ধকতা সৃষ্টি করবে। অনতিবিলম্বে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি না হলে দেশের সার্বিক কার্যক্রম ব্যাহত হতে পারে।

ব্যবসায়ী নেতারা বলেন, সংবাদমাধ্যমে জানতে পেরেছি পুলিশ বাহিনীর সদস্যরা কর্মবিরতি পালন করছেন। আশা করছি পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন এবং শিগগির এ পরিস্থিতির উত্তরণ ঘটবে। সব রাজনৈতিক দলসহ দেশের জনগণকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল হতে অনুরোধ ও আহ্বান জানান তারা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে যেসব শিক্ষার্থী ও নাগরিক নিহত হয়েছেন, তাদের আত্মার মাগফিরাত কামনা করে বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আন্দোলনে যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করছি। হতাহতের প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্ত এবং ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য স্বল্প ও দীর্ঘমেয়াদি ক্ষতিপূরণের ব্যবস্থাসহ গুরুতর আহতদের চিকিৎসায় কার্যকরী পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানাচ্ছি।

এতে আরও বলা হয়, দেশে শিগগির একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হতে যাচ্ছে। অন্তর্বর্তীকালীন সরকারকে আমরা স্বাগত জানাচ্ছি। একই সঙ্গে আশা করছি যে, অন্তর্বর্তীকালীন সরকার খুব দ্রুতই তাদের দায়িত্বভার গ্রহণ করবে। তারা সব গুরুত্বপূর্ণ অংশীজনের সঙ্গে অন্তর্ভুক্তিমূলক আলোচনার মাধ্যমে রাষ্ট্রীয় সব গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের ইতিবাচক পুনর্গঠন করে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে নেতৃত্ব দেবেন।

দায়িত্বশীল ব্যবসায়ীদের সংগঠন হিসেবে এমসিসিআই অন্তর্বর্তীকালীন সরকারকে সার্বিক সহযোগিতা দিতে বদ্ধপরিকর বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

এএএম/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।