বুধবার থেকে ব্যাংকে স্বাভাবিক লেনদেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১২ পিএম, ৩০ জুলাই ২০২৪
বুধবার থেকে স্বাভাবিক সূচিতে চলবে ব্যাংক/ ফাইল ছবি

আগামীকাল বুধবার (৩১ জুলাই) থেকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান চলবে স্বাভাবিক সময়সূচি অনুযায়ী। আজ মঙ্গলবার জাগো নিউজকে এ তথ্য জানান বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক।

তিনি বলেন, বুধবার থেকে ব্যাংক লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। তবে ব্যাংক খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত। বাকি সময় ব্যাংকের অভ্যন্তরীণ আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য খোলা থাকবে।

এর আগে এদিন দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার থেকে সব অফিস স্বাভাবিক সময়সূচি অনুযায়ী চলবে।

আরও পড়ুন

গত ১ জুলাই থেকে চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন শুরু করেন বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদে ১৮ জুলাই সারা দেশে কমপ্লিট শাটডাউন ঘোষণা করেন আন্দোলনকারীরা। ওইদিন ইন্টারনেট সেবা দুপুরে সীমিত করা হয়। একই দিন রাতেই বন্ধ করা হয় ইন্টারনেট। তাদের আন্দোলনকে কেন্দ্র করে সংঘাত-সংঘর্ষ পরবর্তীতে ঘটনায় উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার দেশে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নেয়।

কারফিউ জারি করে রোববার, সোমবার ও মঙ্গলবার সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। কারফিউ এবং সাধারণ ছুটি চলাকালে ব্যাংক তিনদিন বন্ধ ছিল। এরপর পাঁচ কার্যদিবস কারফিউ শিথিলের সময় সীমিত পরিসরে চলে ব্যাংকিং কার্যক্রম। এর ফলে ১২ দিন এবং টানা ৮ কার্যদিবস পর স্বাভাবিক ব্যাংকিং চালু হচ্ছে। গত ১৮ জুলাই সবশেষ স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম হয়।

ইএআর/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।