শ্রমিক কল্যাণ ফান্ডে ৮ কোটি টাকা দিলো তিন প্রতিষ্ঠান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ০৪ জুলাই ২০২৪

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের ওয়ার্কার্স প্রফিট পার্টিসিপেশন ফান্ডে (ডব্লিউপিপিএফ) আট কোটি ৩২ লাখ টাকার চেক হস্তান্তর করেছে দেশের তিনটি প্রাইভেট কোম্পানি।

বৃহস্পতিবার (৪ জুলাই) সচিবালয়ে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন এক অনুষ্ঠানের মাধ্যমে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরীর কাছে এ চেক হস্তান্তর করে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি, বেক্সিমকো ফার্মাসিটিকেলস কোম্পানি ও ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেডের প্রতিনিধিদল।

এর মধ্যে ওয়ালটন ৩ কোটি ৯৩ লাখ ৬৫ হাজার ৪৪৬ টাকা, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ৩ কোটি ৩৬ লাখ ৮২ হাজার ৭১৮ টাকা এবং ফেয়ার ইলেকট্রনিক্স ১ কোটি ১ লাখ ৯০ হাজার ৯৪৫ টাকার চেক হস্তান্তর করেছে।

তিন কোম্পানিকে ধন্যবাদ জানিয়ে শ্রম প্রতিমন্ত্রী বলেন, ডব্লিউপিপিএফের মূল লক্ষ্য হলো শ্রমিকদের অবদানের স্বীকৃতি দেওয়া, তাদের জীবনযাত্রার মান উন্নত করা এবং কোম্পানির মালিকানা ও পরিচালনায় তাদের অংশ বাড়ানো।

তিনি বলেন, আপনাদের এ প্রচেষ্টা ও কার্যক্রম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক হবে।

এ সময় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেন, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিনসহ মন্ত্রণালয় ও কোম্পানি তিনটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএএস/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।