পরিবর্তন হচ্ছে পিজিসিবির নাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২২ পিএম, ০৩ জুলাই ২০২৪

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিলেটেডের নাম পরিবর্তন করে পাওয়ার গ্রিড বাংলাদেশ করা হচ্ছে। মঙ্গলবার (২ জুলাই) কোম্পানি সচিব মো. জাহাঙ্গীর আজাদের জারি করা এক নির্দেশনায় এ তথ্য জানানো হয়।

নির্দেশনায় বলা হয়, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড ১৯৯৬ সালে নিবন্ধনের পর থেকে এ নামে পরিচালিত হচ্ছে। ‘কোম্পানি আইন ১৯৯৪’ এর অধিকতর সংশোধনকল্পে প্রণীত কোম্পানি (দ্বিতীয় সংশোধন) আইন ২০২০ এর ধারা ১১ (ক) এর বিধান অনুসারে বাংলাদেশে নিবন্ধিত সীমিতদায় পাবলিক কোম্পানির নামের শেষে ‘পাবলিক সীমিতদায় কোম্পানি ‘বা ‘পিএলসি’ লেখার নির্দেশনা রয়েছে।

এতে বলা হয়, উক্ত নির্দেশনার আলোকে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে কোম্পানির নাম পরিবর্তন করে ‘পাওয়ার গ্রিড বাংলাদেশ পিএলসি’ করা হয়েছে।

এমতাবস্থায় কোম্পানির বর্তমান নাম ‘পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড’-এর পরিবর্তে ‘পাওয়ার গ্রিড বাংলাদেশ পিএলসি’ হিসেবে সর্বক্ষেত্রে ব্যবহারের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

এই নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয়।

এনএস/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।