অফিস-বাড়ির নিরাপত্তায় গুনতে হবে বাড়তি খরচ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৬ পিএম, ০৬ জুন ২০২৪

সিকিউরিটি সার্ভিস সেবা ও লটারির টিকিট বিক্রিতে বিদ্যমান মূসকের সঙ্গে আরও ৫ শতাংশ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। এতে অফিস, বাড়িসহ যে কোনো প্রতিষ্ঠানের নিরাপত্তারক্ষী নিয়োগে বাড়তে পারে খরচ।

বৃহস্পতিবার (৬ জুন) জাতীয় সংসদে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পেশের সময় এ প্রস্তাব করেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

সিকিউরিটি সার্ভিস সেবা সরবরাহের ক্ষেত্রে বিদ্যমান মূসক হার ১০ শতাংশ। ২০২৪-২৫ অর্থবছরের জন্য এ সেবায় ১৫ শতাংশ মূসক নির্ধারণের প্রস্তাব করেন মন্ত্রী। এছাড়া লটারির টিকিট বিক্রয়কারী সেবা সরবরাহের ক্ষেত্রে বিদ্যমান মূসক হারও ১০ শতাংশের পরিবর্তে ১৫ শতাংশ নির্ধারণের প্রস্তাব করেন আবুল হাসান মাহমুদ আলী।

আরও পড়ুন

জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের জন্য ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী। এতে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫ লাখ ৪১ হাজার কোটি টাকা। এর মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) লক্ষ্যমাত্রা ধরা হচ্ছে ৪ লাখ ৮০ হাজার কোটি টাকা।

ইএআর/এএসএ/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।