বিশেষ ডিমের নামে প্রতারণা, কোম্পানি ও সুপারশপকে তলব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০১ এএম, ৩০ মে ২০২৪
ছবি সংগৃহীত

ওমেগা থ্রি, অর্গানিক ও ভিটামিন ই সমৃদ্ধ- এমন নানান ধরনের ডিম চড়াদামে বিক্রি হচ্ছে সুপারশপে। তবে এসব যে প্রকৃতপক্ষেই বিশেষ ডিম সে বিষয়ে পাওয়া যায়নি কোনো প্রমাণপত্র। এ কারণে এসব ডিম বাজারজাতকারী প্রতিষ্ঠান ও বিক্রয়কারী সুপারশপকে ভোক্তা অধিদপ্তরে তলব করা হয়েছে।

বুধবার (২৯ মে) জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে ঢাকার বিভিন্ন সুপারশপ ও ডিম বাজারজাতকারী প্রতিষ্ঠানে বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

বিশেষ ডিমের নামে প্রতারণা, কোম্পানি ও সুপারশপকে তলব

রাজধানীর ফার্মগেট ও ধানমন্ডি ২৭ এলাকার দুটি সুপারশপে অর্গানিক, ব্রাউন, ভিটামিন ই, ফলিক অ্যাসিড ও ওমেগাসমৃদ্ধ বিশেষ ডিমের বিষয়ে তদারকিকালে দেখা যায়, এগুলো সাধারণ ডিম থেকে ৭ থেকে ১০ টাকা বেশি দামে বিক্রি করা হচ্ছে। তবে এসব ডিমের উৎস সম্পর্কে তাদের ধারণা নেই, নেই কোনো প্রমাণপত্র।

আরও পড়ুন

বিশেষ ডিমের নামে প্রতারণা, কোম্পানি ও সুপারশপকে তলব

সুপারশপ কর্তৃপক্ষ জানায়, সরল বিশ্বাসে রেনাটা, প্যারাগনসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে এসব ডিম কিনে ভোক্তাদের কাছে বিক্রয় করে থাকেন তারা।

সুপারশপের দেয়া তথ্য অনুযায়ী, মিরপুর-৭ মিল্ক ভিটা রোডে অবস্থিত রেনেটা লিমিটেড ও মহাখালীতে অবস্থিত প্যারাগনে তদন্ত করে তাদের কাছেও এসব বিশেষ ডিমের টেস্ট রিপোর্ট, কোনো কর্তৃপক্ষের সনদপত্র সংক্রান্ত পাওয়া যায়নি।

বিশেষ ডিমের নামে প্রতারণা, কোম্পানি ও সুপারশপকে তলব

ফলে অর্গানিক, ব্রাউন, ভিটামিন ই, ফলিক এসিড ও ওমেগা থ্রি-সমৃদ্ধ ডিমের স্বপক্ষে টেস্ট রিপোর্ট, সনদ, প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ২ জুন অধিদপ্তরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য আগোরা, স্বপ্ন ও মীনা বাজার সুপারশপ এবং বাজারজাতকারী রেনেটা লিমিটেড ও প্যারাগনকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এনএইচ/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।