বাণিজ্যমেলায় জামদানি শাড়িতে চলছে ‘রমরমা অফার’

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৭:১০ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

অডিও শুনুন

খরা কাটিয়ে শেষ সময়ে জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৮তম আসর। অন্যবারের মতো এবারের মেলার বিভিন্ন স্টল-প্যাভিলিয়নে শোভা পেয়েছে নানা ধরনের পণ্যসামগ্রী। এর মধ্যে নারী ক্রেতাদের চোখ আটকে আছে বাহারি ডিজাইনের জামদানি শাড়িতে। মেলা উপলক্ষে এসব শাড়িতে চলছে রমরমা অফার। এ কারণে বিক্রিও ভালো হচ্ছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার বিভিন্ন জামদানি স্টলে সরেজমিনে গিয়ে এমনই দৃশ্য চোখে পড়ে।

বাণিজ্যমেলায় জামদানি শাড়িতে চলছে ‘রমরমা অফার’

দেখা যায়, মেলা উপলক্ষে বিভিন্ন শাড়িতে ৩০ শতাংশ পর্যন্ত ছাড় চলছে। ছাড় দিয়ে জামদানি থ্রি-পিস দেড় হাজার টাকা থেকে তিন হাজার টাকা, জামদানি শাড়ি তিন হাজার থেকে ৫০ হাজার টাকা, জামদানি কাতান দুই হাজার থেকে চার হাজার টাকা, টাঙ্গাইল শাড়ি ৮০০ থেকে ১২ হাজার টাকা, পাত্রাইল শাড়ি পাঁচ হাজার পাঁচশ টাকা থেকে ২০ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

ঢাকা থেকে মেলায় আসা জাহানারা বেগম নামের এক ক্রেতা বলেন, জামদানি শাড়ি আমার সবসময় খুবই প্রিয়। তবে সবসময় কেনার সুযোগ হয় না। মেলায় যেহেতু এসেছি তাই শাড়ি না কিনলে অপূর্ণতা থেকে যাবে।

মারিয়া আক্তার নামের আরেক ক্রেতা বলেন, নারায়ণগঞ্জ থেকে পরিবার নিয়ে মেলায় এসেছি। মেলায় প্রবেশ করে বিভিন্ন জামদানি শাড়িতে চোখ আটকে গেলো। এখনো কোনো শাড়ি কেনা হয়নি। তবে কয়েকটি শাড়ি কিনবো।

বাণিজ্যমেলায় জামদানি শাড়িতে চলছে ‘রমরমা অফার’

ব্যবসায়ীরা বলেন, মেলার শুরুর দিকে যদি ক্রেতাদের এমন চাপ থাকতো তাহলে আমরা বেশি লাভবান হতে পারতাম। শেষ সময়ে চাপ বাড়লেও গতবারের মতো বিক্রি হবে না। আশা করছি, শেষের দুদিন ক্রেতাদের আরও চাপ বাড়বে।

বর্তমানে মেলা সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলছে। মেলায় প্রবেশ ফি ধরা হয়েছে বড়দের জন্য ৫০ টাকা, শিশুদের ২৫ টাকা। দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন ও উৎপাদনে সহায়তার পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির উদ্দেশ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে ১৯৯৫ সাল থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজন করা হচ্ছে। তৃতীয়বারের মতো ঢাকার পূর্বাচল উপশহরে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।


রাশেদুল ইসলাম রাজু/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।