দেশে প্রথমবারের মতো হবে নিরাপদ ফুড কার্নিভাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ৩১ জানুয়ারি ২০২৪

দেশে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে নিরাপদ ফুড বা ‘সেইফ ফুড কার্নিভাল’। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এ কার্নিভালের আয়োজন করেছে।

৮-১০ ফেব্রুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ আয়োজন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জানিয়েছে, কার্নিভালে দেশি-বিদেশি ঐতিহ্য ও বৈচিত্র্যময় খাবারের ৭০টি স্টল থাকবে। খাদ্য প্রতিষ্ঠানসমূহ খাবার প্রস্তুত ও পরিবেশনে কীভাবে খাবারের নিরাপত্তা বজায় রাখে, তার সুন্দর উপস্থাপনা যেমন থাকবে, তেমনি দেশের বিভিন্ন অঞ্চলকে প্রতিনিধিত্বকারী খাবারসমূহেরও প্রদর্শন থাকবে।

এতে কুমিল্লার রসমালাই, চট্টগ্রামের মেজবান ও শুটকি, টাঙ্গাইলের চমচম, খুলনার চুঁইঝাল, বগুড়ার দই ও মুক্তাগাছার মন্ডাসহ সারাদেশের নামকরা সব রেস্টুরেন্টের খাবার একটা প্লাটফর্মে এসে মিলিত হবে।

আন্তর্জাতিক কুইজিন (ফাইভ স্টার) মানের হোটেলের খাবারের পাশাপাশি থাকছে, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এ প্লাস গ্রেডিংপ্রাপ্ত খাদ্যস্থাপনা।

নিরাপদ খাবার প্রদর্শনের পাশাপাশি বিনোদনের জন্য থাকছে জলের গান, অ্যাশেজ, কুঁড়েঘর (তাশরিফ খান), সেলিব্রিটি আড্ডা, সাংস্কৃতিক পরিবেশনা, আঞ্চলিক বিতর্ক, দর্শকদের ভোটে সেরা খাবারকে পুরস্কারপ্রদান, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন আয়োজন। থাকছে পিৎজা মেকিং, ডেজার্ট কুইন, কুইজিন প্রিপারেশনসহ দর্শনার্থীদের অসংখ্য খাবার প্রস্তুতের প্রদর্শনী।

এনএইচ/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।