ভোটের আগ পর্যন্ত গরুর মাংস ৬৫০ টাকা কেজিতে বিক্রির সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৩ এএম, ০৭ ডিসেম্বর ২০২৩
ফাইল ছবি

রাজধানীতে গরুর মাংস ৬৫০ টাকা কেজি দরে বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। এটা আগামী এক মাস, অর্থাৎ বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ পর্যন্ত এই দামে মাংস বিক্রি করবেন তারা।

মাংস ব্যবসায়ীরা বলছেন, নির্বাচনের পর দাম আবার সমন্বয় করা হবে। প্রাথমিকভাবে রাজধানীতে এ দর বাস্তবায়ন হবে। পর্যায়ক্রমে বাস্তবায়ন হবে সারাদেশে।

আরও পড়ুন: কম দামে মাংস বিক্রি করায় অন্য ব্যবসায়ীদের ক্ষোভ

বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে মাংস উৎপাদন ও বিপণনে সংশ্লিষ্ট বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশন (বিডিএফএ) এবং মাংস ব্যবসায়ী সমিতির সভায় এ সিদ্ধান্ত হয়।

মাংস ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী, প্রতি কেজি গরুর মাংসের দাম হবে ৬৫০ টাকা। এতে ৭৫০ গ্রাম মাংস, ২০০ গ্রাম হাড় ও ৫০ গ্রাম চর্বি থাকবে। এছাড়া মানহীন বা রিজেক্ট মাংস বিক্রি করা যাবে না। এক মাস পরীক্ষামূলকভাবে বিক্রির পর আবার মূল্য সমন্বয় করা হবে।

আরও পড়ুন: ঢাকায় ৬০০ টাকায় গরুর মাংস, কিনতে হুড়োহুড়ি

মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মর্তুজা মন্টু বলেন, প্রথমে রাজধানীতে নতুন দাম কার্যকর হবে। এরপর সারাদেশে বাস্তবায়ন করার জন্য কার্যক্রম হাতে নেওয়া হবে।

এদিকে বিডিএফএ’র সভাপতি মো. ইমরান হোসেন বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সভায় আমাদের সংশ্লিষ্ট সবাইকে বসে মাংসের দাম নির্ধারণ নিয়ে আলোচনা করতে বলা হয়েছিল। এক্ষেত্রে খামারি, বিক্রেতা এবং ভোক্তা সবার কথা বিবেচনা করতে হবে। কারণ এরমধ্যে কেউ ক্ষতিগ্রস্ত হলে সবারই ক্ষতি।

এনএইচ/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।