চুরি যাওয়া রিজার্ভের আংশিক ফেরত পাচ্ছে বাংলাদেশ


প্রকাশিত: ১০:৩১ এএম, ২৯ মার্চ ২০১৬

নিউ ইয়র্ক ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে চুরি যাওয়া আট কোটি ১০ লাখ মার্কিন ডলারের মধ্যে ৪৬ লাখ ৩০ হাজার ডলার ব্যবসায়ী কিম অং এর কাছে রয়েছে। মঙ্গলবার ফিলিপাইনের সিনেট কমিটির শুনানিতে অংশ নিয়ে ওই অর্থ ফেরত দেওয়ার কথা জানান তিনি। দেশটির জাতীয় দৈনিক ইনকোয়ারারের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

শুনানিতে সিনেটের ব্লু রিবন কমিটিতে ব্যবসায়ী কিম অং ও রিজাল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশনের (আরসিবিসি) জুপিটার শাখার বরখাস্ত হওয়া কর্মকর্তা অ্যাঞ্জেলা তোরেস উপস্থিত ছিলেন।

চীনা বংশোদ্ভূত ফিলিপিনো ব্যবসায়ী কিম অং শুনানিতে আরো দুই চীনা ব্যবসায়ীর নাম প্রকাশ করেছেন। ওই ব্যক্তিরা হলেন, শুহুয়া গাও এবং ডিং ঝিজে।

শুনানিতে কিম বলেন, ওই দুই বিদেশীই ৮ কোটি ১০ লাখ ডলার ফিলিপাইনে নিয়ে এসেছেন। তিনি বলেন, তদন্তের স্বার্থে আমি তাদের নাম গোপন খামে লিখে দেব এবং তাদের পাসপোর্টের একটি কপি কমিটির কাছে হস্তান্তর করব।

কিম আরো বলেন, ভুয়া পরিচয়ে ওই দুই ব্যক্তি রিজাল কমার্শিয়াল ব্যাংকিং কর্পোরেশনে (আরসিবিসি) অ্যাকাউন্ট খোলেন। তারা ওই একাউন্টের মাধ্যমেই লেনদেন করেছিলেন বলে জানান কিম।

এসআইএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।