গত অর্থবছরে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা অর্জিত হয়নি: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ৩১ অক্টোবর ২০২৩

গত অর্থবছরে নির্ধারিত রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা অর্জিত হয়নি বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল। তিনি জানান, চলতি অর্থবছরে অভ্যন্তরীণ সম্পদ হতে (জাতীয় রাজস্ব বোর্ড অংশ) রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৪ লাখ ৩০ হাজার কোটি টাকা।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে জাতীয় সংসদের অধিবেশনে বিরোধীদল জাতীয় পার্টির সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলার এক লিখিত প্রশ্নের উত্তরে এ কথা বলেন অর্থমন্ত্রী। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। এদিন জাতীয় সংসদের প্রশ্ন উত্তর টেবিলে উপস্থাপিত হয়।

অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল বলেন, চলতি অর্থবছরে (২০২৩-২৪) অভ্যন্তরীণ সম্পদ হতে (জাতীয় রাজস্ব বোর্ড অংশ) রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৪ লাখ ৩০ হাজার কোটি টাকা এবং স্ট্যাম্প শুল্ক বাবদ (অভ্যন্তরীণ সম্পদ বিভাগের নিজস্ব লক্ষ্যমাত্রা) ১৩ হাজার ৬১৭ কোটি টাকা। অর্থাৎ অভ্যন্তরীণ সম্পদ বিভাগের মোট রাজস্ব লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪ লাখ ৪৩ হাজার ৬১৯ কোটি টাকা।

২০২২-২৩ অর্থবছরের লক্ষ্যমাত্রা ছিল ৩ লাখ ৭০ হাজার কোটি, তবে নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জিত হয়নি বলে জানান অর্থমন্ত্রী।

আইএইচআর/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।