রাজধানীতে বীমা মেলা শুরু


প্রকাশিত: ০৪:৫৬ এএম, ২৩ মার্চ ২০১৬

‘নিরাপদ ভবিষ্যতের জন্য বীমা’ এই স্লোগান নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ থেকে শুরু হয়েছে বীমা মেলা। দেশে প্রথমবারের মতো এই মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলা চলবে আগামী শুক্রবার পর্যন্ত। বাংলাদেশ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এর আয়োজন করেছে।

বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এসময় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. ইউনুসুর রহমান, আইডিআরের চেয়ারম্যান এম শেফাক আহমেদ বক্তব্য রাখেন।

জানা যায়, বীমা খাত নিয়ে সচেতনতা বাড়াতে বীমা মেলার আয়োজন করা হয়েছে। রাষ্ট্রায়ত্ত বীমা কর্পোরেশনসহ দেশি-বিদেশি মোট ৫০টি কোম্পানি মেলায় অংশ নিচ্ছে। এর বাইরে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ), বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি ও স্কয়ারের একটি মেডিকেল স্টল রয়েছে।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য ও সেবা সম্পর্কে সাধারণ গ্রাহকদের তথ্য দিচ্ছেন।

এসএ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।