বাংলাদেশ অ্যাগ্রো-প্রসেসরস অ্যাসোসিয়েশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪২ এএম, ০২ সেপ্টেম্বর ২০২৩

বাংলাদেশ অ্যাগ্রো-প্রসেসরস অ্যাসোসিয়েশনের (বাপা) ২০২৩-২৫ মেয়াদে দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এবার নির্বাচনে দুটি প্যানেলে মোট ৩২ জন প্রার্থী অংশগ্রহণ করছেন। মোট ভোটার ২৩৮ জন।

এ নির্বাচন বোর্ডের সদস্য ও প্রধান নির্বাচন কমিশনার বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব ছাদেক আহমদ জাগো নিউজকে বলেন, সম্পূর্ণ সুষ্ঠুভাবে ভোট কার্যক্রম পরিচালনায় সব প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। নির্বাচনে দুটি প্যানেলে ১৫ জন করে অংশগ্রহণ করছেন। রয়েছেন দুজন স্বতন্ত্র প্রার্থী।

নির্বাচনে অংশগ্রহণকারী প্যানেল দুটি হচ্ছে বাপা ঐক্য পরিষদ এবং সর্বজনীন ব্যবসায়ী পরিষদ।

এদিকে ভোটকেন্দ্র সরেজমিনে দেখা যায়, ভোটের আগে থেকেই ভোটার এবং সমর্থকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে লেডিস ক্লাব এলাকা। প্রার্থীরা আগত ভোটারদের কাছে জনসংযোগ চালিয়ে যাচ্ছেন, ভোট চাইছেন।

এর আগে গত ২৪ আগস্ট চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন বোর্ড।

চূড়ান্ত প্রার্থী তালিকার নোটিশে বলা হয়, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট পিটিশন নং ৯৫৯৭/২০২৩-এর নির্দেশনা মোতাবেক বাংলাদেশ অ্যাগ্রো-প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা)-এর ২০২৩-২৫ মেয়াদে দ্বি-বার্ষিক নির্বাচনে তফসিল অনুযায়ী ১৯ আগস্ট চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশিত হয়। পরবর্তী সময়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং ৯৫৯৭/২০২৩-কে চ্যালেঞ্জ করে ২০ আগস্ট সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং ২৪৩০/২০২৩ এর আদেশের পরিপ্রেক্ষিতে সালিশি ট্রাইব্যুনাল, এফবিসিআই-এর মামলা নং ২০/২০২৩, তারিখ ১৬ আগস্ট ২০২৩-এর আদেশে চূড়ান্ত ভোটারতালিকা থেকে কর্তনকৃত ভোটার নির্বাচনে প্রার্থী হওয়ার চূড়ান্ত প্রার্থী তালিকা থেকে বাদ দিয়ে সংশোধিত চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়।

এনএইচ/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।