বিডা-এন্টারপ্রাইজ সিঙ্গাপুর গ্রুপের চুক্তি সই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৮ এএম, ০৬ জুলাই ২০২৩

বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও এন্টারপ্রাইজ সিঙ্গাপুর গ্রুপ।

বুধবার (৫ জুলাই) দুপুরে বিডার কনফারেন্স কক্ষে উভয়পক্ষের মধ্যে এ সংক্রান্ত চুক্তি সই হয়েছে।

এন্টারপ্রাইজ সিঙ্গাপুর গ্রুপের সঙ্গে বিডার কোলাবোরেশন অব ইনভেস্টমেন্ট অ্যাক্টিভিটিজ ইন বাংলাদেশ বিষয়ে আলোচনা ও বিনিয়োগ সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিডার নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন।

বিডার নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া বলেন, ব্যবসা-বাণিজ্য বিনিয়োগ এখন আর ২০ বছর আগের মতো নেই। ব্যবসা-বাণিজ্য বিনিয়োগে এখন প্রযুক্তির প্রয়োগ আবশ্যক। সেই ধারাবাহিকতায় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ বিভিন্ন বাণিজ্য ও বিনিয়োগ পলিসি আধুনিকায়সহ, বিনিয়োগকারীদের সর্বোচ্চ আধুনিক স্মার্ট সেবা দেওয়ার লক্ষ্যে বিডা ওএসএস, ইনভেস্টমেন্ট আফটার কেয়ারসহ বিভিন্ন বিনিয়োগ সেবা দিয়ে আসছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের বাণিজ্য ও বিনিয়োগে সিঙ্গাপুর আমাদের দীর্ঘদিনের বন্ধু। এই সমঝোতা স্মারকের ফলে আমাদের আস্থা, বন্ধুত্ব ও পারস্পারিক বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ আরও বাড়বে। সেই সঙ্গে সহযোগিতার ক্ষেত্র আরও সম্প্রসারিত হবে। এসময় তিনি সিঙ্গাপুরের বিনিয়োগকারীদের বাংলাদেশে বিভিন্ন খাতে বিনিয়োগের আহ্বান জানান।

সমঝোতা স্মারকে বিডার পক্ষ থেকে সই করেন বিডার নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন এবং এন্টারপ্রাইজ সিঙ্গাপুর গ্রুপের পক্ষে সই করেন পরিচালক অড্রে ট্যান।

অনুষ্ঠানে জানানো হয়, ২০১৮ সালে গ্রুপটির সঙ্গে বিডার প্রথম সমঝোতা স্মারক সই হয়। আজ এটি রিনিউ হয়েছে। এই সমঝোতা স্মারকের পাশাপাশি আইপিএগুলোর সাথে এবছর নভেম্বর মাসে ঘোষিত দুই দেশের দ্বিপাক্ষিক জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের ফলোআপ আলোচনা অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে সিঙ্গাপুরের মিনিস্ট্রি অব ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি, মিনিস্ট্রি অব ফরেন অ্যাফেয়ার্স, এন্টারপ্রাইজ সিঙ্গাপুর গ্রুপ ও বিডার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএম/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।