প্রাণ এগ্রোর ২৬২ কোটি ৫০ লাখ টাকার বন্ড অনুমোদন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ১৯ জুন ২০২৩

প্রাণ এগ্রো লিমিটেডের ২৬২ কোটি ৫০ লাখ টাকার নন-কনভাটেবল প্রাণ এগ্রো বন্ড-২ এর প্রস্তাব অনুমোদন করেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (১৯ জুন) অনুষ্ঠিত বিএসইসি কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে এ কমিশন সভা হয়।

সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জানান, প্রাণ এগ্রো লিমিটেডের গ্রান্টেড, আনসিকিউড, টান্সফারেবল, রিডেনেবল এবং নন-কনভাটেবল প্রাণ এগ্রো বন্ড-২ এর প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

২৬২ কোটি ৫০ লাখ টাকার এ বন্ডের কুপন রেট ৮ দশমিক ৮৮ শতাংশ। বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের কাছে বন্ডটি ইস্যু করা হবে।

এ বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে প্রাণ এগ্রো লিমিটেডের অফিস ও কারখানা ভবন, যন্ত্রপাতি ও সরঞ্জাম এবং ঋণ পুনঃঅর্থায়ন খাতে ব্যয় করা হবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে গ্রিন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড। আর অ্যারেঞ্জার হিসেবে রিভারস্টন ক্যাপিটাল লিমিটেড কাজ করছে। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত হওয়ার শর্ত দেওয়া হয়েছে।

এমএএস/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।