আমীর খসরুকে পরিকল্পনামন্ত্রী

গ্যালারিতে বসে খেলতে পারবেন না, মাঠে নামুন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৫ পিএম, ১৮ জুন ২০২৩

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে উদ্দেশ্যে করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকারের কোনো কাজের বিরুদ্ধে বিএনপি হরতাল করলেও মানুষ রাস্তায় নামবে না। কারণ বিনাশী রাজনীতি মানুষ চায় না।

রোববার (১৮ জুন) রাজধানীর একটি হোটেলে সিপিডি বাজেট সংলাপ-২০২৩ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্থাটির নির্বাহী পরিচালক ফাহমিদা খাতুন মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এতে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও জ্বালানি বিশেষজ্ঞ অধ্যাপক শামসুল আলম, ফাইনান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক শামসুল হক জাহিদ, শ্রমিক নেত্রী ও আলোকচিত্রী তাসলিমা আখতার এতে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আমির খসরু মাহমুদ সরকারের সমালোচনা করেন। দেশে সুশাসনের অভাব আছে বলে জানান। এরই প্রেক্ষিতে মন্ত্রী এসব কথা বলেন।

আমির খসরুকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘একটা প্রমাণ দেখান কু-শাসন করেছি। সাংবিধানিক আইন অনুযায়ী, আদালতের আইন অনুযায়ী আমরা তো সু-শাসন করেছি। উই আর রুলিং দ্যা কান্ট্রি এজ পার ল অব দ্যা ল্যান্ড। কোথায় আমরা কোন কাজটি করেছি আইনের বাইরর। করে থাকলে আদালতে যান, বলেন। জনগণের আদালতে যান বলেন। সেগুলো না করে আপনি চিৎকার করবেন। দ্যাট ইজ নট পলিটিক্স, দ্যাট ইজ নট ডেমোক্রেসি।’

তিনি বলেন, ‘প্লে গেইম এজ পার দ্যা রুলস অব দ্যা গেইম। গ্যালারিতে বসে খেলতে পারবেন না। মাঠে নামুন। মাঠে খেলুন। এ ধরনের কথা-বার্তা দেশের মানুষ বোঝে।’

আমির খসরুকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ‘ডাকেন তো কালকে হরতাল। শেখ হাসিনার কোনো কাজের বিরুদ্ধে। কটা লোক বের হয়? বের হবে না। কারণ বাংলাদেশের মানুষ বোঝে গেছে বিনাশী রাজনীতি দেশের জন্য মঙ্গলজনক নয়। মানুষ বোঝে গেছে উন্নয়ন চাই। আমরা সুশাসন করছি।’

এসএম/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।